থানেতে বহুতল ভেঙে মৃত ৫১

বৃহস্পতিবার রাতে মহারাষ্ট্রের থানেতে একটি নির্মিয়মাণ বহুতল ভেঙে এক অন্তঃসত্বা মহিলাসহ প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৫১ জন। দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত আরও অনেকে। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, থানের শিল ফাটা অঞ্চলে একটি সাততলা বাড়ি তৈরির কাজ চলছিল। হঠাত্‍ই সেটি ভেঙে পড়ে। ধ্বংসস্তুপের নিচে চাপা পড়েই অধিকাংশের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সহকারি জেলাশাসক মনোজ গোহাড।

Updated By: Apr 4, 2013, 11:13 PM IST

বৃহস্পতিবার রাতে মহারাষ্ট্রের থানেতে একটি নির্মিয়মাণ বহুতল ভেঙে এক অন্তঃসত্বা মহিলাসহ প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৫১ জন। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পৃথ্বীরাজ চহ্বান আজ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয় প্রশাসন সূত্রে খবর, থানের শিল ফাটা অঞ্চলে একটি সাততলা বাড়ি তৈরির কাজ চলছিল। হঠাত্‍ই সেটি ভেঙে পড়ে। ধ্বংসস্তুপের নিচে চাপা পড়েই অধিকাংশের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সহকারি জেলাশাসক মনোজ গোহাড। দুর্ঘটনার খবর পেয়ে সেখানে ছুটে যান জেলাশাসক পি ভেলারসু এবং পুর কমিশনার আর এ রাজীব।
উদ্ধারকাজে দমকল ছাড়াও তলব করা হয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। তাঁদের তত্ত্বাবধানেই রাতভর চলে উদ্ধারকাজ। তখনই ধ্বংসস্তুপের নিচ থেকে একটি শিশুকে উদ্ধার করেন দমকলকর্মীরা। ধ্বংসস্তুপের নিচে আরও কেউ আটকে রয়েছেন কিনা, সেটা জানতে তল্লাসি অভিযান চালিয়ে যাওয়া সিদ্ধান্ত নিয়েছে স্থানীয় প্রশাসন। তাদের অভিযোগ, বহুতলটি বেআইনি ভাবে তৈরি হচ্ছিল।
বাড়ির মালিক পলাতক।
ঘটনার পুর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন জেলাশসক।

.