Sudha Murthy | Rishi Sunak: জামাই ব্রিটিশ প্রধানমন্ত্রী! সুধা মূর্তিকে বিশ্বাসই করল না ইমিগ্রেশন অফিসার

সুধা মূর্তির বিয়ে হয় ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবসায়ী নারায়ণ মূর্তির সঙ্গে। তাঁদের মেয়ে অক্ষতা বর্তমান ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকের স্ত্রী। দ্য কপিল শর্মা শো-এর সর্বশেষ পর্বের এসেছিলেন সুধা মূর্তি। সেখানেই তিনি হাসির ছলে সকলের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন ব্রিটেনের ইমিগ্রেশনের স্মৃতি।

Updated By: May 17, 2023, 12:36 PM IST
Sudha Murthy | Rishi Sunak: জামাই ব্রিটিশ প্রধানমন্ত্রী! সুধা মূর্তিকে বিশ্বাসই করল না ইমিগ্রেশন অফিসার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লেখক এবং সমাজসেবী সুধা মূর্তি একটি অদ্ভুত সমস্যার মুখোমুখি হয়েছেন সম্প্রতি। মানুষ বিশ্বাস করতে অস্বীকার করছেন যে তিনি একজন প্রধানমন্ত্রীর শাশুড়ি। লেখক সুধা মূর্তি ব্রিটেনের প্রথম ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রী ঋষি সুনকের শাশুড়ি। তিনি জানিয়েছেন তাঁর সরল চেহারা প্রায়ই মানুষের ভুল বুঝতে বাধ্য করে।

সুধা মূর্তির বিয়ে হয় ইনফোসিসের সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবসায়ী নারায়ণ মূর্তির সঙ্গে। তাঁদের মেয়ে অক্ষতা বর্তমান ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকের স্ত্রী।

দ্য কপিল শর্মা শো-এর সর্বশেষ পর্বের এসেছিলেন সুধা মূর্তি। সেখানেই তিনি হাসির ছলে সকলের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন ব্রিটেনের ইমিগ্রেশনের স্মৃতি। তিনি জানিয়েছিলেন যে ব্রিটেনের অভিবাসন আধিকারিক তাঁর ঠিকানা দেখে তাঁর পরিচয় বিশ্বাস করতে অস্বীকার করেছিলেন। জানা গিয়েছে অভিবাসনের কাগজে তিনি নিজের ঠিকানা হিসেবে লিখেছিলেন ‘১০ ডাউনিং স্ট্রিট’। এই ঠিকানা ব্রিটেনের প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন এবং অফিস।

স্মৃতির স্মরণী থেকে এই মজার ঘটনা খুঁজে তিনি সকলের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন এই গল্প। তিনি বলেন, ‘একবার যখন আমি সেখানে গিয়েছিলাম, তারা আমাকে আমার থাকার ঠিকানা জিজ্ঞাসা করেছিল’। আরা জিজ্ঞেস করেন, ‘আপনি লন্ডনে কোথায় থাকবেন?’

আরও পড়ুন: DK Shivkumar | Karnataka: 'দল জানে আমাকে কী দিতে হবে', মুখ্যমন্ত্রীত্বের স্বপ্ন নিয়ে দিল্লি যাত্রা ডিকে শিবকুমারের

আমার বড় বোন আমার সঙ্গে ছিল এবং আমরা ভাবছিলাম যে ‘১০ ডাউনিং স্ট্রিট’ লেখা উচিত কী না। আমার ছেলেও ব্রিটেনে থাকে। কিন্তু তার সম্পূর্ণ ঠিকানা আমার মনে ছিলনা। ফলত আমি শেষে ১০ ডাউনিং স্ট্রিট লিখেছিলাম। ইমিগ্রেশন অফিসার তখন আমার দিকে তাকিয়ে বলল, ‘আপনি কি মজা করছেন?’

আরও পড়ুন: গুরুদ্বারে আকন্ঠ মদপান মহিলার, গুলি করে দেওয়া হল 'সাজা'

তিনি আরও বলেন, ‘আমি তাকে বলেছিলাম ‘না, আমি তোমাকে সত্যি বলছি। সে ভেবেছিল আমি ঠাট্টা করছি। কেউ বিশ্বাস করে না যে আমি, একজন ৭২ বছর বয়সী, সাধারণ মহিলা, ব্রিটেনের প্রধানমন্ত্রীর শাশুড়ি হতে পারি’।

কপিল শর্মার অনুষ্ঠানের এই পর্বে, তিনি প্রযোজক গুনীত মোঙ্গার সঙ্গে যোগ দিয়েছিলেন। মোঙ্গা সম্প্রতি অস্কার জিতেছিলেন। তাঁদের সঙ্গে ছিলেন অভিনেত্রী রাভিনা ট্যান্ডন। তিনি চতুর্থ সর্বোচ্চ বেসামরিক পুরস্কার, পদ্মশ্রীতে ভূষিত হয়েছেন। এপ্রিল মাসে, সুধা মূর্তিকে নয়াদিল্লির রাষ্ট্রপতি ভবনে পদ্মভূষণ প্রদান করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.