DK Shivkumar | Karnataka: 'দল জানে আমাকে কী দিতে হবে', মুখ্যমন্ত্রীত্বের স্বপ্ন নিয়ে দিল্লি যাত্রা ডিকে শিবকুমারের

Karnataka Congress: মুখ্যমন্ত্রী পদের প্রধান প্রতিযোগী হিসেবে বিবেচিত শিবকুমার এবং সিদ্দারামাইয়াকে কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্ব আলোচনার জন্য দিল্লিতে ডেকেছে। শিবকুমার অবশ্য স্বাস্থ্যগত কারণ দেখিয়ে সোমবার সন্ধ্যায় তার সফর বাতিল করেছিলেন, যার ফলে দলের অন্দরে সব ঠিকঠাক নেই বলে জল্পনা শুরু হয়েছিল।

Updated By: May 16, 2023, 10:26 AM IST
DK Shivkumar | Karnataka: 'দল জানে আমাকে কী দিতে হবে', মুখ্যমন্ত্রীত্বের স্বপ্ন নিয়ে দিল্লি যাত্রা ডিকে শিবকুমারের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেসের কর্ণাটক ইউনিটের সভাপতি ডি কে শিবকুমার মঙ্গলবার দলের কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে রাজ্যে সরকার গঠনের বিষয়ে আলোচনা করতে দিল্লি পৌঁছেছেন। মুখ্যমন্ত্রী পদের প্রধান প্রতিযোগী হিসেবে বিবেচিত শিবকুমার এবং সিদ্দারামাইয়াকে কংগ্রেসের কেন্দ্রীয় নেতৃত্ব আলোচনার জন্য দিল্লিতে ডেকেছে। শিবকুমার অবশ্য স্বাস্থ্যগত কারণ দেখিয়ে সোমবার সন্ধ্যায় রাজধানীতে তাঁর সফর বাতিল করেছিলেন। এর ফলে দলের অন্দরে সব ঠিকঠাক নেই বলে জল্পনা শুরু হয়েছিল।

আরও পড়ুন: গুরুদ্বারে আকন্ঠ মদপান মহিলার, গুলি করে দেওয়া হল 'সাজা'

দিল্লি যাওয়ার আগে কী বললেন শিবকুমার

দিল্লি যাওয়ার আগে শিবকুমার বলেছিলেন, ‘দলই আমার ঈশ্বর। কংগ্রেস দল আমার মন্দির। কংগ্রেস দল আমার কাছে মায়ের মতো। সন্তানদের কী দিতে হবে তা ঈশ্বর এবং মা জানেন। আমি আমার ঈশ্বরের সঙ্গে দেখা করতে মন্দিরে যাচ্ছি। আমি একাই যাচ্ছি। আমাকে একা আসতে বলা হয়েছে, তাই একাই যাচ্ছি। তিনি বলেন, আমরা এক। আমাদের সংখ্যা ১৩৫। আমি এখানে কাউকে ভাগ করতে চাই না। তারা আমাকে পছন্দ করুক বা না করুক, আমি একজন দায়িত্বশীল মানুষ’।

আরও পড়ুন: Air Hostess Molested: দুবাই-অমৃতসর উড়ানে সীমা ছাড়ালেন যাত্রী, বিমানবালার অভিযোগে গ্রেফতার যুবক

তিনি আরও বলেন, ‘ব্ল্যাকমেল করব না। কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটির (কেপিসিসি) সভাপতি শিবকুমার সকাল ৯.৫০ মিনিটে কেম্পেগৌড়া আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দিল্লিতে উড়ে এসেছিলেন। তার কার্যালয় এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে’।

 

কংগ্রেসের তিনজন কেন্দ্রীয় পর্যবেক্ষক, যারা মুখ্যমন্ত্রী পদের জন্য নবনির্বাচিত বিধায়কদের সঙ্গে আলোচনা করেছিলেন, দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে এই বিষয়ে অবহিত করেছেন এবং সোমবার তাদের প্রতিবেদন জমা দিয়েছেন। কংগ্রেস আইনসভা দল, রবিবার বেঙ্গালুরুর একটি হোটেলে অনুষ্ঠিত একটি বৈঠকে, দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে আইনসভা দলের নেতা নির্বাচন করার জন্য অনুমোদন দিয়েছে।

মুখ্যমন্ত্রী পদে শিবকুমার ও সিদ্দারামাইয়ার মধ্যে কঠিন লড়াই চলছে। ২২৪ সদস্যের বিধানসভার জন্য ১০ মে অনুষ্ঠিত নির্বাচনে ১৩৫টি আসন জিতে কংগ্রেস ক্ষমতায় ফিরে আসে। শিবকুমার এবং সিদ্দারামাইয়াকে সমর্থনকারী বিধায়কের সংখ্যা সম্পর্কে জল্পনা-কল্পনার মধ্যেই, রাজ্য কংগ্রেস সভাপতি সোমবার বলেছিলেন যে তাদের শক্তি ১৩৫ কারণ দল তাঁর নেতৃত্বে ১৩৫টি আসন জিতেছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.