Tripura: একটাই দল থাকবে; ত্রিপুরাকে ল্যাবরেটরি হিসেবে ব্যবহার করছে ওরা, বিজেপিকে নিশানা মানিক সরকারের

মানিক সরকার বলেন, গত কয়েক বছরে বিজেপির পারফর্মেন্স শূন্য

Updated By: Sep 14, 2021, 04:31 PM IST
Tripura: একটাই দল থাকবে; ত্রিপুরাকে ল্যাবরেটরি হিসেবে ব্যবহার করছে ওরা, বিজেপিকে নিশানা মানিক সরকারের

নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরায় বিরোধীদের মুখ বন্ধ করার জন্য তাদের উপরে লাগাতার হামলা করে চলেছে বিজেপি। বামেদের উপরে হামলা দিয়ে শুরু হয়েছিল। এবার কংগ্রেস ও তৃণমূলের উপরেও হামলা শুরু হয়েছে। মঙ্গলবার দিল্লিতে সাংবাদিক সম্মেলন করে এমনটাই অভিযাগ আনলেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

দলের নেতা সীতারাম ইয়েচুরিকে পাশে বসিয়ে এদিন মানিক সরকার বলেন, দেশের সংবিধান ত্রিপুরায় কাজ করে না। এলাকার নির্বাচনে বিরোধী দলগুলিকে মনোনয়ন দাখিল করতে দেওয়া হচ্ছে না। ভোটে ঢালাও রিগিং হচ্ছে। এক সময় বামেদের উপরে আক্রমণ দিয়ে শুরু করেছিল বিজেপি। এবার তাদের নিশানায় কংগ্রেস, তৃণমূল ও অন্যান্য বিরোধীরা।

আরও পড়ুন-Jalpaiguri: অজানা জ্বর, জলপাইগুড়িসদর হাসপাতালে ১ শিশুর মৃত্যু

রাজ্যের বিধায়কদের উপরেও হামলা করছে বিজেপি। এমনটাই অভিযোগ মানিক সরকারের। তিনি বলেন ৬০ আসনের ত্রিপুরা বিধানসভায় ১৬ জন বাম বিধায়ক রয়েছেন। বেশিরভাগ বিধায়কই তাদের নির্বাচনী কেন্দ্রে যেতে পারছেন না। আমি নিজে টানা ১৫ বার চেষ্টা করেও সেখানে যেতে পারিনি। বাদল সরকার সহ রাজ্যের ৩ বাম বিধায়কের উপরে হামলা করেছে বিজেপি।

বিরোধী নেতা-কর্মীদের পাশাপাশি রাজ্যে হামলার শিকার মিডিয়া কর্মীরাও। গত দেড় বছরে ৩৫ সাংবাদিকের উপরে হামলা করা হয়েছে বলেও অভিযোগ করেন মানিক সরকার। তাঁর আরও অভিযোগ, আগরতলায় ৪ মিডিয়া হাউসের উপরে হামলা হয়েছে। এসব দেখে মনে হবে ত্রিপুরা দেশের বাইরে। দেশের কোনও আইন এখানে চলে না।

আরও পড়ুন-Soumendranath Mukherjee: রাজ্যের নয়া অ্যাডভকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায়  

কেন বিরোধীদের উপরে এমন হামলা? মানিক সরকার বলেন, গত কয়েক বছরে বিজেপির পারফর্মেন্স শূন্য। ভোটের সময়ে যেসব গালভরা প্রতিশ্রুতি দিয়েছিল তার কিছুই করতে পারেনি বিজেপি। বেকারদের ঠকিয়েছে, চাকরিজীবীদের ঠকিয়েছে, গ্রামগঞ্জের সাধারণ মানুষকে ঠকিয়েছে। আসলে বিজেপি চাইছে ত্রিপুরায় একটাই দল থাকবে। ওরা চায় ত্রিপুরাকে একদলীয় রাজনীতির একটা ল্যাবেরাটরি হিসেবে তৈরি করতে। এতে যদি ওরা সফল হয়ে যায় তাহলে দেশের অন্যান্য রাজ্যেও ওরা তা করবে। দেশের অন্যান্য রাজ্যেরও উচিত এই ফ্যাসিস্ট শক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.