গোয়ায় এগোচ্ছে বিজেপি

বাকি চার রাজ্যের সঙ্গে গোয়াতেও ভোটগণনা চলছে। সে রাজ্যের ৪০টি আসনের প্রাথমিক প্রবণতা অনুযায়ী এগিয়ে আছে বিজেপি। ফলে তখত খোয়াতে পারেন দিগম্বর কামাথ। গত নির্বাচনে গোয়ায় ১৬টি আসনে জিতেছিল কংগ্রেস।

Updated By: Mar 6, 2012, 11:36 AM IST

বাকি চার রাজ্যের সঙ্গে গোয়াতেও ভোটগণনা চলছে। সে রাজ্যের ৪০টি আসনের প্রাথমিক প্রবণতা অনুযায়ী এগিয়ে আছে বিজেপি। ফলে তখত খোয়াতে পারেন দিগম্বর কামাথ। গত নির্বাচনে গোয়ায় ১৬টি আসনে জিতেছিল কংগ্রেস। জোটসঙ্গী এনসিপি পেয়েছিল ৩টি আসন। অন্যান্যদের মধ্যে চার্চিল অ্যালেমাওয়ের নেতৃত্বাধীন সেভ গোয়া ফ্রন্ট (এসজিএফ) ২, ইউনাইটেড গোয়া ডেমোক্র্যাটিক ফ্রন্ট (ইউজিডিপি) ১ এবং নির্দল প্রার্থীরা ২টি আসনে জয়ী হয়েছিলেন।অ্যালেমাও চার্চিলের সেভ গোয়া ফ্রন্টের ২ জন ও পরে মহারাষ্ট্রওয়াড়ি গোমন্তক পার্টির ২ বিধায়কের সমর্থন নিয়ে সরকার গড়েছিল কংগ্রেস। এবার শিবির বদলে বিজেপির সঙ্গে হাত মিলিয়েছে এমজিপি। ৮টি আসনে লড়ছে তারা। বিজেপি লড়েছে ৩১টি আসনে। বাকি আসনটিতে নির্দলকে সমর্থন করেছে এনডিএ।
ওদিকে এবার কংগ্রেসের সঙ্গে দরকষাকষি করে গোয়ায় ৭টি আসনে লড়েছে এনসিপি। বাকি আসনগুলিতে লড়েছে কংগ্রেস। প্রতিষ্ঠান বিরোধিতার হাওয়া বিজেপির পালে লাগায় তাদের সম্ভাবনাই বেশি বলে মনে করছে রাজনৈতিক মহল। তবে গণনা আরও এগোলে ফল বদলাতে পারে বলে আশাবাদী কংগ্রেস। এই রাজ্যে ২০টি আসনে লড়ছে তৃণমূল। তবে তাদের জন্য এখনও কোনও আশার খবর নেই।

.