টিআরএসের সঙ্গে নয়, তেলেঙ্গানায় একাই লড়বে বিজেপি, ঘোষণা অমিত শাহ-র

মেহবুবনগরে এদিন অমিত শাহ বলেন, তেলেঙ্গানায় নিজের শক্তিতে লড়াই করবে। টিআরএসের সঙ্গে কোনও জোট হবে না

Updated By: Sep 15, 2018, 08:31 PM IST
টিআরএসের সঙ্গে নয়, তেলেঙ্গানায় একাই লড়বে বিজেপি, ঘোষণা অমিত শাহ-র

নিজস্ব প্রতিবেদন: তেলেঙ্গানায় টিআরএসের সঙ্গে নেই বিজেপি। ২০১৯ সালে তেলেঙ্গানা বিধানসভা নির্বাচনে তেলঙ্গানা রাষ্ট্র সমিতির সঙ্গে কোনও জোট করবে না বিজেপি। জানিয়ে দিলেন দলের প্রধান অমিত শাহ।

শনিবার তেলঙ্গানার মেহবুবনগরে ভোটের প্রচার শুরু করে দিলেন অমিত। সেখানেই আজ তিনি ঘোষণা করেন, বিধানসভা নির্বাচনে রাজ্যে একাই লড়বে বিজেপি। কে চন্দ্রশেখর রাওয়ের টিআরএসের সঙ্গে কোনও সমঝোতা হবে না। তবে রাজ্য বিধানসভা নির্বাচনে বিজেপি নির্ণায়ক শক্তি হিসেবে উঠে আসবে।

আরও পড়ুন-মাঝেরহাট উড়ালপুল দুর্ঘটনায় দায়ী ৮ সরকারি আধিকারিকের গাফিলতি

মেহবুবনগরে এদিন অমিত শাহ বলেন, তেলেঙ্গানায় নিজের শক্তিতে লড়াই করবে। টিআরএসের সঙ্গে কোনও জোট হবে না। রাজ্যে তোষণের রাজনীতির বিরুদ্ধে লড়াই করবে বিজেপি।

বিজেপি টিআরএসের সঙ্গে কোনও আসন সমঝোতা না করলেও রাজ্যে একটি মহাজোটের সম্ভাবনা তৈরি হচ্ছে। এনিয়ে বেশ চাপেই রয়েছে গেরুয়া শিবির। এ ব্যাপারে অমিত শাহ বলেন, কংগ্রেস কীভাবে পি ভি নরসিং রাও ও অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী আনজাইয়াকে ব্যবহার করেছে তা খুব ভালোই জানেন রাজ্যের মানুষ। তাই তারা আর ভুল করবেন না। ভোটে তার প্রতিফলন ঘটবে। একসময় যে টিআরএস একসঙ্গে বিধানসভা ও লোকসভা নির্বাচনের জন্য গলা ফাটাচ্ছিল তারাই আগেভাগে বিধানসভা ভেঙে দিয়ে নির্বাচনে যেতে চাইছে। এর পেছনে ওদের উদ্দেশ্য রয়েছে।

আরও পড়ুন-বিজেপি কর্মী ত্রিলোচন মাহাতো খুনে গ্রেফতার তৃণমূলের প্রাক্তন জেলা সভাধিপতির ছেলে 

রাজ্যে টিআরএসের শাসন প্রসঙ্গে অমিত শাহ বলেন, তেলেঙ্গানায় গত ৪ বছরে ৪২০০ কৃষক আত্মহত্যা করেছে। কিন্তু কেন্দ্রের বেশ কয়েকটি প্রকল্প রাজ্যে চালুই করেনি টিআরএস। শুধু তাই নয় রাজ্যে তোষণের রাজনীতি চলছে। মিম-এর চাপে পড়ে রাজ্য সরকার ভারতের সঙ্গে নিজামের রাজ্যের অন্তর্ভুক্তির দিনটিও পালন করতে ভয় পায়। এই তোষণের রাজনীতি বন্ধ করতে হবে। তেলেঙ্গানাকে নতুন রাজাকারদের হাতে তুলে দেব কিনা তা ঠিক করতে হবে রাজ্যের মানুষদেরই।

.