Chattishgarh CM: বিজেপির জনপ্রিয় আদিবাসী নেতাই এবার ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী, কে এই বিষ্ণুদেও সাই

Chattishgarh CM: ২০০৬ সালে ছত্তীসগঢ় বিজেপির দায়িত্ব তাঁর হাতে সঁপে দেয় দলের কেন্দ্রীয় নেতৃত্ব। পরে তিনি কেন্দ্রীয় মন্ত্রী হন

Updated By: Dec 10, 2023, 07:14 PM IST
Chattishgarh CM: বিজেপির জনপ্রিয় আদিবাসী নেতাই এবার ছত্তীসগঢ়ের মুখ্যমন্ত্রী, কে এই বিষ্ণুদেও সাই

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা নির্বাচনের আগে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়ে নিল বিজেপি। ছত্তীসগঢ়ের ভাবী মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নেওয়া হল উপজাতি নেতা বিষ্ণুদেও সাইকে। রবিবার বিকালে রাজ্যের ৫৪ বিজেপি বিধায়কের মধ্যে থেকে সাইকে নেতা হিসেবে বেছে নেয় বিজেপি। রাজ্যের রাজনৈতিক মহলের ধারনা রাজ্যের ৩২ শতাংশ আদিবাসী মানুষের কথা চিন্তা করে সাইকে মুখ্যমন্ত্রী করা হচ্ছে।

আরও পড়ুন-দেনার দায়ে ফের 'আত্মঘাতী' কৃষক! এবার হুগলির আরামবাগে...

 রাজ্যের ১৪ আদিবাসী অধ্যুসিত আসনে এর আগে কখনও ভালো ফল করতে পারেনি বিজেপি। এবার তা পেরেছে। ফলে এসি সিদ্ধান্ত আদিবাসী বোট ব্যাঙ্কে ভরসা জোগাবে বলেই মনে করা হচ্ছে। কিন্তু প্রচারের আলো খুব বেশি না থাকলেও কে এই বিষ্ণুদেও সাই?

বিজেপি নেতা হলেও বহুদিনের আরএসএস কর্মী সাই। দলের পুরনো নেতাও।

বিজেপির ন্যাশন্যাল ওয়ার্কিং কমিটির সদস্য ছিলেন। কেন্দ্রীয় মন্ত্রী ছিলেন। পাশাপাশি একসময় বিজেপির রাজ্য সভাপতি ছিলেন।

রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী রমন সিংয়ের ঘনিষ্ঠ বিষ্ণুদেও।

একজন সরপঞ্চ হিসেবে রাজনৈতিক জীবন শুরু করেছিলেন।

১৯৯০ থেকে ১৯৯৮ পর্যন্ত বিধায়ক ছিলেন। এরপর দল তাঁকে সংসদ পদের টিকিট দেয়। ১৯৯৯ সালে রায়গড় আসন থেকে সাংসদ নির্বাচিত হন।

২০০৬ সালে ছত্তীসগঢ় বিজেপির দায়িত্ব তাঁর হাতে সঁপে দেয় দলের কেন্দ্রীয় নেতৃত্ব। পরে তিনি কেন্দ্রীয় মন্ত্রী হন।

দল তাঁকে মুখ্যমন্ত্রী নির্বাচন করার পর সংবাদমাধ্যমে বিষ্ণুদেও বলেন, রাজ্যের মানুষের কাছে বিজেপি যে প্রতিশ্রুতি দিয়েছে তা পূর্ণ করার চেষ্টা তিনি করবেন। প্রধানমন্ত্রী আবাস যোজনায় রাজ্যের ১৮ লাখ মানুষকে ঘর উপহার দেবেন। বিষণুদেওকে স্বাগত জানিয়েছেন বিদায়ী মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। এক্স হ্য়ান্ডেলে তিনি লিখেছেন, আশাকরি মুখ্যমন্ত্রী হিসেবে ছত্তীসগঢ়ের উন্নয়ন ও ন্যায় প্রতিষ্ঠার জন্য জন্য কাজ করবেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.