এক্সক্লুসিভ: "লক্ষ্য এবার পাক অধিকৃত কাশ্মীর", বললেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক রাম মাধব

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পরেই ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক ছিন্ন করতে চেয়েছে ইসলামাবাদ।

Updated By: Aug 9, 2019, 01:10 PM IST
এক্সক্লুসিভ: "লক্ষ্য এবার পাক অধিকৃত কাশ্মীর", বললেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক রাম মাধব

নিজস্ব প্রতিবেদন : কাশ্মীরে ৩৭০ ধারা রদের পর এবার বিজেপির পাখির চোখ পাক অধিকৃত কাশ্মীর। শুক্রবার জি নিউজকে দেওয়া একান্ত সাক্ষাত্কারে জানালেন বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক রাম মাধব। 

কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেওয়ার প্রসঙ্গে রাম মাধব বলেন, "এই ধারা তুলে দেওয়ার ফলে কাশ্মীরের উন্নয়নের গতি বৃদ্ধি পাবে।" কেন্দ্র সরকারের এই সিদ্ধান্তের ফলে উপত্যকার বাসিন্দাদের রোজগারের সুযোগ বাড়বে। কাশ্মীরে বিনিয়োগের পরিমাণও বৃদ্ধি পাবে বলে মনে করছেন তিনি। কাশ্মীরের উন্নয়ন সংক্রান্ত সকল সিদ্ধান্ত এখন কেন্দ্রের হাতে। ফলে, উন্নয়নের পথ আরও সুগম হবে বলে জানালেন রাম মাধব। 

আরও পড়ুন-  "উপত্যকায় অশান্তি ছড়ালে নিকেশ করা হবে", পাকিস্তানকে হুঁশিয়ারি ভারতীয় সেনার

কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পরেই ভারতের সঙ্গে দ্বিপাক্ষিক সম্পর্ক ছিন্ন করতে চেয়েছে ইসলামাবাদ। ভারতের বিরুদ্ধে একাধিক অভিযোগ নিয়ে আন্তর্জাতিক মঞ্চে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তবে, পাকিস্তানের এই সকল পদক্ষেপের বিষয়ে মাথা ঘামাতে নারাজ বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক। তিনি বলেন, "পাকিস্তানের প্রতিক্রিয়ায় আমাদের কিছু যায় আসে না।" কাশ্মীরে ভারতের প্রশাসন আছে। ফলে, উপত্যকা সংক্রান্ত সমস্ত সিদ্ধান্ত ভারতই নেবে, সাফ বক্তব্য তাঁর। 

জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর এবার বিজেপির লক্ষ্য পাক অধিকৃত কাশ্মীর। সে বিষয়ে ইতিমধ্যেই কাজকর্ম শুরু করে দেওয়া হয়েছে বলে জানান রাম মাধব। তিনি বলেন, "সকলের উন্নতিই আমাদের লক্ষ্য।"

.