ভারত অর্থবহ ভূমিকা পালন করেছে! মোদীর প্রশংসায় পঞ্চমুখ বিল গেটস

 বিল গেটসের সংস্থা যেভাবে সারা বিশ্বে করোনা রোখার জন্য মানবিক চিন্তা-ভাবনা করেছে, সেই সম্পর্কেও সাধুবাদ জানিয়েছেন নমো।

Updated By: May 15, 2020, 05:39 PM IST
ভারত অর্থবহ ভূমিকা পালন করেছে! মোদীর প্রশংসায় পঞ্চমুখ বিল গেটস

নিজস্ব প্রতিবেদন: করোনা বিশ্বমারী নিয়ে বৈঠকের শেষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূয়সী প্রশংসা করলেন, ধন্যবাদ জানালেন মাইক্রোসফ্টের প্রতিষ্ঠাতা বিল গেটস। আন্তর্জাতিক সমন্বয় ছাড়া করোনা মোকাবিলা সম্ভব নয়। আর ভারত সারা বিশ্বের দরবারে করোনা মোকাবিলায় অন্য মাত্রা দিয়েছে। তাই ভারতের অবদান মাথায় রেখে নরেন্দ্র মোদীকে অভিনন্দন জানান বিল ও মেলেন্দা গেটসের সহ প্রতিষ্ঠাতা বিল গেটস। ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক শেষে প্রধানমন্ত্রীকেও বিল গেটসের প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা যায়।

টুইট করে মোদী লিখেছেন, "বিল গেটসের সঙ্গে অসাধারণ আলাপচারিতা হল। আমরা করোনা মোকাবিলায় ভারতের ভূমিকা ও প্রযুক্তি উদ্ভাবনীর দিক থেকে বিল ও মেলেন্দা গেটস সংস্থার অবদান সম্পর্কে আলোচনা করেছি।" আলাপচারিতায় মানুষের সামাজিক দূরত্ব মেনে লকডাউনে সহায়তা করার প্রসঙ্গ উঠে আসে। এছাড়া অর্থনীতি সচল রাখতে করা পদক্ষেপ ও ভারতের আয়ূর্বেদ চিকিৎসার ব্যবহার নিয়েও কথা হয় দুজনের মধ্যে। 

এর পাশাপাশি বিল গেটসের সংস্থা যেভাবে সারা বিশ্বে করোনা রোখার জন্য মানবিক চিন্তা-ভাবনা করেছে, সেই সম্পর্কে সাধুবাদ জানিয়েছেন নমো। বিল গেটস টুইট করে লিখেছেন, "করোনা মোকাবিলায় ভারত সারা বিশ্বের দরবারে সামাজিক ও অর্থনৈতিক দিক থেকে অর্থবহ ভূমিকা পালন করেছে। তার জন্য আমি ধন্যবাদ জানাই নরেন্দ্র মোদীকে।"

আরও পড়ুন, সারা বিশ্বকে করোনার ভ্যাকসিন দেবে চিনই! প্রস্তুতি তুঙ্গে

.