লোকসভা নির্বাচনের আগে NDA ছাড়তে পারে এই দলও

ইতিমধ্যে নতুন জোট গঠনের প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে বলে খবর। যাদবদের সঙ্গে একজোট হয়ে মণ্ডল কমিশনের প্রধান বিপি মণ্ডলের জন্মদিন পালন করে কুশওয়াহার দল। সেই মঞ্চ থেকেই দলিত, মহা দলিত ও ওবিসিদের একজোট করে নির্বাচনের লড়ার পক্ষে সওয়াল করেন উপেন্দ্র কুশওয়াহা।

Updated By: Aug 26, 2018, 01:47 PM IST
লোকসভা নির্বাচনের আগে NDA ছাড়তে পারে এই দলও

নিজস্ব প্রতিবেদন: ২০১৯ লোকসভা নির্বাচনের আগে ফের একবার ধাক্কা খেতে পারে বিজেপি। এনডিএ ছাড়ার ইঙ্গিত দিল বিহারের উপেন্দ্র কুশওয়াহার দল রাষ্ট্রীয় লোক সমতা পার্টি। দীর্ঘ দিন ধরেই বিজেপির বিরুদ্ধে অসন্তোষ প্রকাশ করছিলেন তিনি।

পটনায় উপেন্দ্র কুশওয়াহা সাংবাদিকদের ইঙ্গিতপূর্ণ ভাবে বলেন, 'ভার পায়েস বানাতে গেলে দরকার যাদবদের ঘরের দুধ দরকার আর দরকার কুশওয়াহাদের ঘরের চাল।' বলে রাখি, বংশগতভাবে গো পালন করে থাকেন যাদবরা। কুশওয়াহারা মূলত চাষের সঙ্গে যুক্ত। আরএলএসপি নেতার এই মন্তব্যে অনেকেই মনে করছেন, ২০১৯-এর নির্বাচনের আগে লালুপ্রসাদ যাদবের দল রাজদের হাত ধরতে চলেছেন তিনি। 

প্রধানমন্ত্রী হতে নয়, মতাদর্শের লড়াই লড়ছি, লন্ডনে দাবি রাহুলের

ইতিমধ্যে নতুন জোট গঠনের প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে বলে খবর। যাদবদের সঙ্গে একজোট হয়ে মণ্ডল কমিশনের প্রধান বিপি মণ্ডলের জন্মদিন পালন করে কুশওয়াহার দল। সেই মঞ্চ থেকেই দলিত, মহা দলিত ও ওবিসিদের একজোট করে নির্বাচনের লড়ার পক্ষে সওয়াল করেন উপেন্দ্র কুশওয়াহা। বলেন, শুধু যাদবদের ঘরের দুধ আর কুশওয়াহাদের ঘরের চাল হলেই পায়েস হবে না। সঙ্গে দরকার কাজু - কিসমিস। দলিত ও মহাদলিতরা সেই ভূমিকা পালন করবেন। 

.