কেন্দ্রের স্পেশাল প্যাকেজে বিহার পাবে ৪ লক্ষ ৭৫ হাজার কোটি, নিতিশকে পাশে বসিয়ে লালুকে তোপ মোদীর

রাজ্য পিছিয়ে পড়ার দায় কেন্দ্রের ঘাড়ে চাপিয়েছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বিহারে পা রেখে পাল্টা জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেলের এক অনুষ্ঠানে নীতীশকে পাশে বসিয়ে বিহারের জন্য বড়সড় আর্থিক প্যাকেজের ঘোষণা করলেন। বললেন, চতুর্দশ অর্থ কমিশনের মাধ্যমে আগামী পাঁচবছরে চারলক্ষ পঁচাত্তর লক্ষ কোটি টাকা পাবে বিহার।

Updated By: Jul 25, 2015, 02:32 PM IST
কেন্দ্রের স্পেশাল প্যাকেজে বিহার পাবে ৪ লক্ষ ৭৫ হাজার কোটি, নিতিশকে পাশে বসিয়ে লালুকে তোপ মোদীর

ওয়েব ডেস্ক: রাজ্য পিছিয়ে পড়ার দায় কেন্দ্রের ঘাড়ে চাপিয়েছিলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। বিহারে পা রেখে পাল্টা জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রেলের এক অনুষ্ঠানে নীতীশকে পাশে বসিয়ে বিহারের জন্য বড়সড় আর্থিক প্যাকেজের ঘোষণা করলেন। বললেন, চতুর্দশ অর্থ কমিশনের মাধ্যমে আগামী পাঁচবছরে চারলক্ষ পঁচাত্তর লক্ষ কোটি টাকা পাবে বিহার।

নীতীশ কুমারের সঙ্গে একমঞ্চে থেকে লালুপ্রসাদকে নিশানা করলেন মোদী। বিহার শরিফ পর্যন্ত রেললাইনের উদ্বোধন অনুষ্ঠানে পাটনায় আজ একমঞ্চে ছিলেন নীতীশ-মোদী। রেল সম্প্রসারণের ক্ষেত্রে অহেতুক ঢিলেমির জন্য বাজপেয়ী সরকারকে কাঠগড়ায় তোলেন নীতীশ। পাল্টা জবাব দিতে উঠে মোদী বিঁধলেন নীতীশের জোটসঙ্গী লালুপ্রসাদ যাদবকেই। প্রধানমন্ত্রীর তোপ, বিহারের অনুন্নয়নের জন্য দায়ী রাজনীতি। লালু জমানার গড়িমসির জন্যই রেলপ্রকল্পের কাজ শেষ হতে দেরি হয়েছে বলে দাবি তাঁর।

.