জিতনকে তাড়িয়েই দিল জেডি (ইউ), লালুকে নিয়ে রাজ্যপালের কাছে নীতীশ

সুর নরম করেও কাটল না ফাঁড়া। ছ বছরের জন্য জিতনরাম মাজিকে বহিষ্কার করল জেডিইউ। এর আগে নিজের অনড় অবস্থান থেকে সরে এসে জীতন রাম জানিয়েছিলেন , নীতীশ মন্ত্রিসভায় তাঁকে উপ-মুখ্যমন্ত্রী পদ দিতে হবে। তবেই মুখ্যমন্ত্রীর কুর্সি ছাড়বেন তিনি। তবে জিতনের দরাদরিতে মজেনি জেডিইউ।  

Updated By: Feb 9, 2015, 02:48 PM IST
জিতনকে তাড়িয়েই দিল জেডি (ইউ), লালুকে নিয়ে রাজ্যপালের কাছে নীতীশ

ওয়েব ডেস্ক: সুর নরম করেও কাটল না ফাঁড়া। ছ বছরের জন্য জিতনরাম মাজিকে বহিষ্কার করল জেডিইউ। এর আগে নিজের অনড় অবস্থান থেকে সরে এসে জীতন রাম জানিয়েছিলেন , নীতীশ মন্ত্রিসভায় তাঁকে উপ-মুখ্যমন্ত্রী পদ দিতে হবে। তবেই মুখ্যমন্ত্রীর কুর্সি ছাড়বেন তিনি। তবে জিতনের দরাদরিতে মজেনি জেডিইউ।  

এদিকে, দল তাড়িয়ে দেওয়ার পরই বিজেপি-র দ্বারস্থ হচ্ছেন জিতেন। তাঁর সঙ্গে ১৫ জন বিধায়কের সমর্থন রয়েছে বলেও দাবি করছেন জিতেন। ক মাস পরেই বিহারে বিধানসভা ভোট তার আগে জিতেনকে দল থেকে তাড়িয়ে বিজেপি-র সুবিধা হয়ে গেল বলে মত বিশেষজ্ঞমহলের।

অন্যদিকে, আজই মুখ্যমন্ত্রী পদের জন্য দাবি জানাবেন নীতীশ কুমার।  অনুগামী বিধায়কদের নিয়ে দুপুরে রাজ্যপালের সঙ্গে দেখা করবেন জেডিইউ প্রধান।  ২৪৩ আসনের বিহার বিধানসভায় সরকার গড়তে নীতীশ কুমারের প্রয়োজন একশো বাইশ বিধায়কের সমর্থন। এই মুহুর্তে জেডিইউয়ের বিধায়ক সংখ্যা ১১৫। নীতীশকে সমর্থন করবেন আরজেডির ২৪ জন এবং পাঁচ কংগ্রেস বিধায়ক।

.