Nitish Kumar: কংগ্রেসকে পরিবারতন্ত্রের তোপ, মমতা-কেজরির পর I.N.D.I.A বিমুখ নীতীশ!

I.N.D.I.A: এদিন পরিবারতন্ত্রের প্রসঙ্গ টেনে কংগ্রেসকে তীব্র আক্রমণ শানালেন বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ প্রধান নীতীশ কুমার। এইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেল নীতীশকে।

Updated By: Jan 25, 2024, 03:44 PM IST
Nitish Kumar: কংগ্রেসকে পরিবারতন্ত্রের তোপ, মমতা-কেজরির পর I.N.D.I.A বিমুখ নীতীশ!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রায় যোগ দিচ্ছেন না ইন্ডিয়া জোট শরিক নীতীশ কুমার (Nitish Kumar)। বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমারও নাম না করে পরিবারতন্ত্রের প্রসঙ্গ টেনে কংগ্রেসকে তোপ দাগলেন। এইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) প্রশংসায় পঞ্চমুখ হতে দেখা গেল নীতীশকে। ইতিমধ্যেই আসন বন্টন নিয়ে কেজরিওয়ালের সঙ্গে সংঘাত, মমতার একলা চলার ঘোষণায় সংকটে জোটের ভবিষ্যত। 

আরও পড়ুন, India Bloc: মমতাকে লাগাতার আক্রমণ, অধীরে রুষ্ট তৃণমূল ছাড়ছে ইন্ডিয়া জোট!

এদিন পরিবারতন্ত্রের প্রসঙ্গ টেনে কংগ্রেসকে তীব্র আক্রমণ শানালেন বিহারের মুখ্যমন্ত্রী তথা জেডিইউ প্রধান নীতীশ কুমার। বুধবার পাটনার একটি সভায় দাঁড়িয়ে বিহারের মুখ্যমন্ত্রী বলেন, কর্পূরী ঠাকুরকে ভারতরত্ন দেওয়ার বিষয়ে ইউপিএ সরকারকে একাধিকবার আবেদন করেছিলেন। যদিও তা মানা হয়নি। এইসঙ্গে নাম না করে পরিবারতন্ত্র নিয়েও কংগ্রেসকে তোপ দাগেন তিনি। এর পরেই কর্পূরী ঠাকুরকে ভারতরত্ন দেওয়ার সিদ্ধান্তের জন্য মোদীর প্রশংসা করেন।

গুয়াহাটিতে থেকে বাংলায় ন্যায় যাত্রা করার কথা ছিল রাহুল গান্ধীর। তবে হঠাতই বঙ্গ সফরে কাটছাঁট রাহুলের। দিল্লি ফিরে যাচ্ছেন রাহুল গান্ধি। হাসিমারা থেকেই ফিরে যাচ্ছেন রাহুল। দরকারি কাজ পড়ে যাওয়াতেই তড়িঘড়ি দিল্লি ফিরে যাওয়ার সিদ্ধান্ত বলে ঘনিষ্ঠ সূত্রের খবর। আবার ২৮ তারিখ তিনি বাংলায় আসবেন বলে জানা গিয়েছে। 

এদিকে জোটের সম্ভাবনা কার্যত নাকচ করে তৃণমূল সুপ্রিমো বলেন, 'বাংলায় কংগ্রেসের সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। অল ইন্ডিয়ায় কী করব না করব আফটার ইলেকশন ভাবব।'  রাজ্যে ন্যায়যাত্রা প্রসঙ্গে মমতা বলেন, 'বাংলায় যে আসছেন, ইন্ডিয়ার জোট সঙ্গী হিসাবে কি আমাদের জানিয়েছেন যে দিদি আপনার রাজ্যে যাচ্ছি? আমাদের কিছু জানানো হয়নি।' এবার সেই পথে হেঁটে ন্যায় যাত্রায় যাবেন না বলেই জানালেন নীতীশ কুমার। 

আরও পড়ুন, Emmanuel Macron India Visit: প্রজাতন্ত্রের প্রধান অতিথি ম্যাক্রোঁ! যন্তর মন্তর, হাওয়া মহল ঘুরে মোদীর সঙ্গে বৈঠক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.