ভারতে ISIS-এর অস্তিত্ব জানাতেই মধ্যপ্রদেশে বিস্ফোরণ ঘটানো হয়!

মধ্যপ্রদেশে প্যাসেঞ্জার ট্রেনে বিস্ফোরণের পিছনে রয়েছে ISIS। ভারতে ISIS-এর আগমনের বার্তা দিতেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে উঠে এল তদন্তে।

Updated By: Mar 17, 2017, 01:37 PM IST
ভারতে ISIS-এর অস্তিত্ব জানাতেই মধ্যপ্রদেশে বিস্ফোরণ ঘটানো হয়!

ওয়েব ডেস্ক : মধ্যপ্রদেশে প্যাসেঞ্জার ট্রেনে বিস্ফোরণের পিছনে রয়েছে ISIS। ভারতে ISIS-এর আগমনের বার্তা দিতেই এই বিস্ফোরণ ঘটানো হয়েছে বলে উঠে এল তদন্তে।

গত ৭ মার্চ ভোপাল-উজ্জয়ন প্যাসেঞ্জার ট্রেনে বিস্ফোরণ ঘটে। আহত হন ১০ জন যাত্রী। তদন্তে নেমে পুলিস গ্রেফতার করে আতিফ মুজাফ্ফরকে। তাকে জেরা করার পর উঠে আসে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। জানা যায় এই ঘটনার পিছনে ISIS যোগ রয়েছে সরাসরি।

আরও পড়ুন- পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে ক্যাপ্টেন অমরিন্দর সিং-এর সেকেন্ড ইনিংসের সূচনা

আতিফকে জেরা করে জানা গেছে, যে বিস্ফোরকটি ব্যবহার করা হয়েছিল ট্রেনে বিস্ফোরণ ঘটাতে, তাতে একটি চিঠি বাধা ছিল। চিঠিটি বিস্ফোরণের ফলে নষ্ট হয়ে গিয়েছে। আতিফের বয়ান অনুসারে চিঠিতে ISIS চিফ আবু বকর অল-বাগদাদির লেখা বার্তা রয়েছে। সেখানে বলা হয়েছে, ''এটা আমাদের(ISIS-এর) ভারতে পদার্পণ করার জন্য একটি ছোট্টো উপহার মাত্র।''

প্রসঙ্গত, ৯ সদস্যের জঙ্গি দলের সদস্য আতিফ। বাকিদের মধ্যে মহম্মদ সাইফুল্লা নামে এক জঙ্গি গত ৭ মার্চ লখনৌতে পুলিসের সঙ্গে সংঘর্ষে মারা গিয়েছে। বাকিদের গ্রেফতার করা হয়।

.