কর্নাটকে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩০ হাজার, বেঙ্গালুরুতে ১৭ হাজার

করোনার শৃঙ্খল ভাঙতে টানা দু সপ্তাহ লকডাউনের আর্জি জানিয়েছে সে রাজ্যের কভিদ সংক্রান্ত উপদেষ্টা কমিটি। 

Updated By: Apr 25, 2021, 09:33 AM IST
কর্নাটকে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩০ হাজার, বেঙ্গালুরুতে ১৭ হাজার

 নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্র দিল্লির পর এবার দৈনিক সংক্রমণে নজির গড়েছে কর্ণাটক। সেখানকার অবস্থাও অবনতির পথে। লকডাউনের কথা ভাবছে প্রশাসন। ২৪ ঘন্টায় প্রায় ৩০ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। যার মধ্যে ১৭ হাজার আক্রান্ত রয়েছে বেঙ্গালুরুতে। কর্নাটকের সর্বোচ্চ আক্রান্ত। 

ইতিমধ্যে, কড়া বিধিনিষেধ জারি করা হয়েছে কর্নাটকে, কিন্তু এতেও হবে না। করোনার শৃঙ্খল ভাঙতে টানা দু সপ্তাহ লকডাউনের আর্জি জানিয়েছে সে রাজ্যের কভিদ সংক্রান্ত উপদেষ্টা কমিটি। স্বাস্থ্য ব্যবস্থার দিকে নজর দিতে বলা হয়েছে। হাসপাতালের বেড সংখ্যা পাশাপাশি অক্সিজেন মজুদ রাখার পরামর্শ দিয়েছে এই কমিটি।

ইতিমধ্যে ব্যাঙ্গালুরুতে ওয়ার রুম চালু করা হয়েছে। এরই মধ্যে সে রাজ্যে ও অক্সিজেনের ঘাটতি শুরু হয়েছে তবে এখনও অক্সিজেনের অভাবে মৃত্যুর খবর পাওয়া যায়নি। কিন্তু ইতিমধ্যে ভার্চুয়াল কনফারেন্সে প্রধানমন্ত্রীকে কর্ণাটকের মুখ্যমন্ত্রী ১৫০০ মেট্রিক টন অক্সিজেন ও রেমডেসিভির ভায়াল পাঠানোর জন্য অনুরোধ করেছেন। 

জানা গিয়েছে, কর্নাটকের বেশ কিছু বেসরকারি হাসপাতাল অভিযোগের জন্য ৫০% সংরক্ষণ করেননি। তাদের কাছে ইতিমধ্যে নোটিস পাঠিয়ে দিয়েছে সরকার।  কর্নাটকে নাইট কার্ফুর পাশাপাশি চলছে সপ্তাহান্তে জনতা কার্ফু। 

.