দেশজুড়ে ধর্মঘটে সামিল ব্যাঙ্ক কর্মীরা

সংসদে পাস হওয়া নয়া ব্যাঙ্কিং বিলের বিরোধিতায় বৃহস্পতিবার ব্যাঙ্ক-কর্মী এবং অফিসারদের ডাকা ধর্মঘটে স্তব্ধ দেশের ব্যাঙ্কিং পরিষেবা। ধর্মঘটের জেরে বন্ধ রয়েছে এটিএমগুলিও। তিনটি সংগঠন বিইএফআই, এআইবিইএ এবং এআইবিওএ-র ডাকা এই ধর্মঘটকে সমর্থন করেছে ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়ন।

Updated By: Dec 20, 2012, 12:23 PM IST

সংসদে পাস হওয়া নয়া ব্যাঙ্কিং বিলের বিরোধিতায় বৃহস্পতিবার ব্যাঙ্ক-কর্মী এবং অফিসারদের ডাকা ধর্মঘটে স্তব্ধ দেশের ব্যাঙ্কিং পরিষেবা। ধর্মঘটের জেরে বন্ধ রয়েছে এটিএমগুলিও। তিনটি সংগঠন বিইএফআই, এআইবিইএ এবং এআইবিওএ-র ডাকা এই ধর্মঘটকে সমর্থন করেছে ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়ন। তাঁদের অভিযোগ, নয়া আইনকে হাতিয়ার করে সরকার রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির বেসরকারিকরণের রাস্তায় হাঁটতে চাইছে।
ধর্মঘটে অংশগ্রহণকারী সংগঠনগুলির বক্তব্য, নয়া ব্যাঙ্কিং বিলে উপকৃত হবে শুধুমাত্র কর্পোরেট সংস্থাগুলি। ব্যাঙ্কিংক্ষেত্রে বাড়বে বিদেশি পুঁজির প্রভাব। একই সঙ্গে ব্যাঙ্কের সংযুক্তিকরণের বিরুদ্ধেও সোচ্চার হয়েছে ব্যাঙ্ক-কর্মী এবং অফিসারদের সংগঠনগুলি। পৃথক ভাবে ধর্মঘট ডেকেছে ন্যাশলাল ইউনিয়ন অফ ব্যাঙ্ক এম্পলয়িজ। প্রতিটি সংগঠনের পক্ষে প্রতিবাদ পাঠানো হবে কেন্দ্রের কাছে। সংগঠন গুলির আশঙ্কা কেন্দ্রের এই নতুন বিলে ব্যাঙ্কিং ক্ষেত্রে বেসরকারিকরণের প্রবাভ বাড়বে। ভারতীয় ব্যাঙ্কিক ক্ষেত্রে নিয়ন্ত্রণ বাড়বে বিদেশি সংস্থাগুলির।

.