ফের হ্যাকারদের কবলে সরকারি ওয়েবসাইট

সাইবার নিরাপত্তা ব্যবস্থাকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে ভারতের প্রায় ১২০টি ওয়েবসাইট হ্যাক করা হল। বাংলাদেশ সাইবার আর্মি নামধারী একটি সংগঠনের `শিকার`-এর তালিকায় অধিকাংশই সরকারি ওয়েবসাইট।

Updated By: Feb 14, 2012, 11:43 PM IST

সাইবার নিরাপত্তা ব্যবস্থাকে কার্যত বুড়ো আঙুল দেখিয়ে ভারতের প্রায় ১২০টি ওয়েবসাইট হ্যাক করা হল। বাংলাদেশ সাইবার আর্মি নামধারী একটি সংগঠনের `শিকার`-এর তালিকায় অধিকাংশই সরকারি ওয়েবসাইট। তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল ওয়েবসাইট-এর পাশাপাশি ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ), ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ-সহ প্রায় ১২০টি ওয়েবসাইট হ্যাক করা হয়েছে।
বাংলাদেশ সাইবার আর্মি নামে ওই সংগঠনের দাবি, ভারত সরকারকে শিক্ষা দিতেই এই কাজ করেছে তারা। ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে বাংলাদেশিদের নির্যাতন এবং টিপাইমুখ বাঁধের কাজ বন্ধের দাবিতে এই কাজ তারা করেছে বলে জানানো হয়েছে। ইতিমধ্যে `ইউ টিউব`-এই সংক্রান্ত একটি ছবিও ওই সংগঠনের তরফে পোস্ট করা হয়েছে। গতকাল বাংলাদেশেরও ১০০টি`র বেশি ওয়েবসাইট হ্যাক করা হয়েছিল বলে অভিযোগ। বাংলাদেশের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞদের দাবি, ভারত ও বাংলাদেশের হ্যাকারদের লড়াইয়ের ফল এই ঘটনা। ইতিমধ্যে এই ঘটনায় প্রশাসনিক মহলে চাঞ্চল্য দেখা দিয়েছে। যদিও এ রাজ্যের তদন্তকারী সংস্থাগুলোর তরফে কোনও অভিযোগ পাওয়ার কথা অস্বীকার করা হয়েছে। তবে কেন্দ্রীয় স্তরে বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

.