অপরাধী ধরতে টুইটারকে সঙ্গী করল বেঙ্গালুরু পুলিস

চোর ধরতেও এবার অন্তর্জাল দুনিয়ার সাহায্য নিল পুলিস। মাইক্রো ব্লগিং সাইট টুইটারের সাহায্যে ভুয়ো চাকরির কনসাল্টিং নেটওয়ার্কের দুই মাথাকে গ্রেফতার করল বেঙ্গালুরু পুলিস। কিছুদিন আগেই এই ভুয়ো কনসাল্টেন্সি ফার্মের ফাঁদে পড়ে প্রতারিত হয়েছিল এক যুবক। বেঙ্গালুরু পুলিসকে ইমেল করে এই ফার্মটির নামে অভিযোগ দায়ের করে ওই যুবক।

Updated By: Oct 30, 2014, 02:30 PM IST
অপরাধী ধরতে টুইটারকে সঙ্গী করল বেঙ্গালুরু পুলিস

বেঙ্গালুরু: চোর ধরতেও এবার অন্তর্জাল দুনিয়ার সাহায্য নিল পুলিস। মাইক্রো ব্লগিং সাইট টুইটারের সাহায্যে ভুয়ো চাকরির কনসাল্টিং নেটওয়ার্কের দুই মাথাকে গ্রেফতার করল বেঙ্গালুরু পুলিস। কিছুদিন আগেই এই ভুয়ো কনসাল্টেন্সি ফার্মের ফাঁদে পড়ে প্রতারিত হয়েছিল এক যুবক। বেঙ্গালুরু পুলিসকে ইমেল করে এই ফার্মটির নামে অভিযোগ দায়ের করে ওই যুবক।

বেঙ্গালুরু পুলিসের জয়েন্ট কমিশনার (ক্রাইম)হেমন্ত নিমবালকারের ইমেল আইডি একটি টুইটের মাধ্যমে আবিষ্কার করে প্রতারিত যুবক।

শহরের ক্রাইম ব্রাঞ্চ এরপর ওই ভুয়ো ফার্মটি তল্লাসি করে সমস্ত কম্পিউটার, ল্যাপটপ ও ফোন আটক করেছে। দুই ব্যক্তিকে গ্রেফতার ও করা হয়েছে। ধৃত ব্যক্তিদের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিস কমিশনার সহ বেঙ্গালুরুর সমস্ত উচ্চপদস্থ পুলিস আধিকারিকরা বর্তমানে টুইটারের মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ চালিয়ে যাচ্ছেন। ফেসবুক ও টুইটারে  তাঁদের প্রত্যেকে আলাদা আলাদা সরকারী অ্যাকাউন্ট রয়েছে। যার মাধ্যমে তাঁরা সাধারণ মানুষের অভাব অভিযোগ শোনেন। কিছুদিন আগে টুইটারে আসা তথ্যের ভিত্তিতে একটি দেহব্যবসা চক্র ধরা পড়ে পুলিসের জালে।

 

.