মোদীর ইচ্ছায় মন্ত্রী হওয়ার পথে বাংলার বাবুল

রাজনীতিতে অভিজ্ঞতার ঝুলি প্রায় খালি। সবে কয়েক মাস হয়েছে সাংসদ পদে। এরই মধ্যে মোদীর ইচ্ছেয় কেন্দ্রে মন্ত্রী হচ্ছেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। লক্ষ্য পশ্চিমবঙ্গ। তাই কি এমন সিদ্ধান্ত?এখনও ঘোষণা হয়নি পোর্টফোলিও। তবে শোনা যাচ্ছে, কয়লা অথবা ইস্পাত মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী করা হতে পারে বাবুলকে।       

Updated By: Nov 8, 2014, 07:20 PM IST
মোদীর ইচ্ছায় মন্ত্রী হওয়ার পথে বাংলার বাবুল

নয়া দিল্লি: রাজনীতিতে অভিজ্ঞতার ঝুলি প্রায় খালি। সবে কয়েক মাস হয়েছে সাংসদ পদে। এরই মধ্যে মোদীর ইচ্ছেয় কেন্দ্রে মন্ত্রী হচ্ছেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়। লক্ষ্য পশ্চিমবঙ্গ। তাই কি এমন সিদ্ধান্ত?এখনও ঘোষণা হয়নি পোর্টফোলিও। তবে শোনা যাচ্ছে, কয়লা অথবা ইস্পাত মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী করা হতে পারে বাবুলকে।       

অকাল দিওয়ালি, বাঁধভাঙা উল্লাস। এর পিছনে কারণ একটাই।  

রবিবার মোদী মন্ত্রিসভার প্রথম সম্প্রসারণ। আর তাতে শপথ বাক্য পাঠ করতে দেখা যাবে আসানসোলের এই সাংসদকে। এই খবরে  উত্‍সব শুরু গিয়েছে তাঁর লোকসভা কেন্দ্র আসানসোলে।   

গান থেকে রাজনীতি। মাত্র কয়েক মাস আগে এই ফের বদল এসেছিল নরেন্দ্র মোদীর অনুরোধেই। তাঁর কথা মেনে আসানসোল থেকে ভোটে লড়াই।  

প্রতিপক্ষ হেভিওয়েটরা। পদে পদে এসেছে বাধা। কখনও মিথ্যে মামলা, কখনও হুমকি।... তাতে কী?

প্রথমবার ময়দানে নেমেই ছিনিয়ে নেন জয়। পৌছে যান সংসদে।  

এবার তিনি জায়গা করে নিচ্ছেন মোদী মন্ত্রিসভাতেও।

তপন শিকদার, সত্যব্রত মুখোপাধ্যায়ের পর রাজ্য বিজেপি থেকে ফের কেউ মন্ত্রী হচ্ছেন। বাংলা পাচ্ছে আরও এক কেন্দ্রীয় মন্ত্রী।

মোদী ঘোষণা করেছেন তাঁর লুক-ইস্ট পলিসি। তা যে শুধু অর্থনৈতিক নয়, রাজনৈতিক ক্ষেত্রেও সেই এক নীতি, তারই প্রমাণ মিলল হাতেনাতে।  

সে কারণেই রাজনীতিতে সম্পূর্ণ আনকোরা, অভিজ্ঞতাহীন বাবুল সুপ্রিয়কে জায়গা করে দেওয়া হল মন্ত্রিসভায়।

.