বাবরি মামলায় ৩০শে মে আডবাণী, যোশী ও উমা ভারতীকে হাজিরার নির্দেশ

বাবরি মসজিদ মামলায় লালকৃষ্ণ আডবাণী, উমা ভারতী এবং মুরলী মনোহর যোশীকে ব্যক্তিগতভাবে আগামী ৩০শে মে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিল লখনউ-এর বিশেষ সিবিআই আদালত। এর আগে বিজেপি নেতারা আবেদন জানিয়েছিলেন যাতে এই মামলায় তাঁদের ব্যক্তিগতভাবে আদালত কক্ষে হাজির হতে না হয়।

Updated By: May 25, 2017, 04:33 PM IST
বাবরি মামলায় ৩০শে মে আডবাণী, যোশী ও উমা ভারতীকে হাজিরার নির্দেশ

ওয়েব ডেস্ক: বাবরি মসজিদ মামলায় লালকৃষ্ণ আডবাণী, উমা ভারতী এবং মুরলী মনোহর যোশীকে ব্যক্তিগতভাবে আগামী ৩০শে মে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিল লখনউ-এর বিশেষ সিবিআই আদালত। এর আগে বিজেপি নেতারা আবেদন জানিয়েছিলেন যাতে এই মামলায় তাঁদের ব্যক্তিগতভাবে আদালত কক্ষে হাজির হতে না হয়।

উল্লেখ্য, এই বছর ১৯শে এপ্রিল লালকৃষ্ণ আডবাণী, মুরলি মনোহর যোশী এবং বর্তমান কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতীর বিরুদ্ধে 'অপরাধমূলক ষড়যন্ত্রে'র তদন্ত করার বিষয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে অনুমতি দিয়েছিল সুপ্রিমকোর্ট। এই মামলায় ২ বছর তদন্তের সময়সীমা দিয়েছে ভারতের সর্বোচ্চ আদালত এবং রায় ঘোষণা হবে পূর্ণাঙ্গ তদন্তের পরই, এমনই জানিয়েছেন দিয়েছেন বিচারপতিরা। পাশাপাশি বিচারপতিরা আরও বলেছেন, 'এই মামলার সঙ্গে যুক্ত কোনও বিচারপতিকে বদলি করা যাবে না' এবং 'স্বাভাবিক কোনও কারণে এই মামলার শুনানি মুলতবিও করা যাবে না'। (আরও পড়ুন-বাবরি ইস্যুতে সুপ্রিম কোর্টের ভয়ঙ্কর নির্দেশ )

.