বাবাসাহেব আম্বেদকরের ঐতিহাসিক বাড়িতে ভাঙচুর চালাল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী

দাদারের হিন্দু কলোনিতে বাবাসাহেব আম্বেদকরের এই বাড়িটি রয়েছে যার নাম রাজগৃহ। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Jul 9, 2020, 09:42 AM IST
বাবাসাহেব আম্বেদকরের ঐতিহাসিক বাড়িতে ভাঙচুর চালাল অজ্ঞাতপরিচয় দুষ্কৃতী

নিজস্ব প্রতিবেদন- ভারতরত্ন ডাক্তার বাবাসাহেব আম্বেদকরের বাড়িতে ভাঙচুর। মুম্বাইয়ের দাদারে অবস্থিত রাজগৃহ নামে সেই বাড়িতে পাথর ছুড়ে ভাঙচুর চালিয়েছে কেউ বা কারা। তদন্তে নেমে মুম্বই পুলিস এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি। অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীদের নামে এফআইআর দায়ের করেছে পুলিস। বাবাসাহেব আম্বেদকরের বাড়িতে ভাঙচুরের ঘটনায় মুম্বইতে হইচই পড়ে গিয়েছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরে এই ঘটনার সঙ্গে জড়িতদের যত তাড়াতাড়ি সম্ভব খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন পুলিসকে। 

দাদারের হিন্দু কলোনিতে বাবাসাহেব আম্বেদকরের এই বাড়িটি রয়েছে যার নাম রাজগৃহ। জানা গিয়েছে, মঙ্গলবার সন্ধ্যেবেলা অজ্ঞাতপরিচয় কিছু দুষ্কৃতী প্রথমে বাড়ি লক্ষ্য করে এলোপাথাড়ি পাথর ছুড়তে থাকে। এরপর বাড়ির সীমানায় ঢুকে বিভিন্ন জিনিসপত্র ভাঙচুর করে। প্রথমে বাড়ির জানলার কাঁচ ও প্রতিটি ক্যামেরা লক্ষ্য করে পাথর ছোড়ে দুষ্কৃতীরা। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিস বাহিনী। দুষ্কৃতীদের হাত থেকে বেঁচে যাওয়া কয়েকটি সিসিটিভি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখছে পুলিস।

আরও পড়ুন-  মায়ের জন্য দেশে ফেরা, চাষির ছেলেই বিশ্বকে দেবে করোনার ভ্যাকসিন!

বাবাসাহেব আম্বেদকরের এই বাড়িটিতে বইয়ের একটি বিরাট সংগ্রহশালা রয়েছে। দেশ-বিদেশ থেকে বহু মানুষ এই সংগ্রহশালা দেখতে আসেন। বাবাসাহেব আম্বেদকরের প্রপৌত্র প্রকাশ আম্বেদকার এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। মহারাষ্ট্রের গৃহমন্ত্রী অনিল দেশমুখ টুইট করে দোষীদের শাস্তির আশ্বাস দিয়েছেন। 

.