Baba Ramdev | Supreme Court: ‘অ্যাকশনের জন্য প্রস্তুত থাকুন’, রামদেবকে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুপ্রিম কোর্ট আজ পতঞ্জলি আয়ুর্বেদের সহ-প্রতিষ্ঠাতা রামদেব এবং ম্যানেজিং ডিরেক্টর বালাকৃষ্ণকে কোম্পানির বিভ্রান্তিকর বিজ্ঞাপনের বিষয়ে যথাযথ হলফনামা জমা না দিয়ে ‘অ্যাবসলিউট ডেফিয়ান্স’ করার জন্য কঠোর বক্তব্য জানিয়েছে।

শীর্ষ আদালত জানিয়েছে, ‘শুধু সুপ্রিম কোর্ট নয়, সারা দেশের আদালতগুলির দেওয়া প্রতিটি আদেশকে সম্মান করতে হবে। এটি সম্পূর্ণ অমান্য’।

রামদেবকে সুপ্রিম কোর্ট বলেছে, ‘অ্যাকশনের জন্য প্রস্তুত থাকুন’।

বিচারপতি হিমা কোহলি এবং আহসানউদ্দিন আমানুল্লাহর একটি বেঞ্চও আগের শুনানির সময় গত মাসে পতঞ্জলির জমা দেওয়া ক্ষমা গ্রহণ করতে অস্বীকার করেছিলেন। বিচারপতি কোহলি বলেন, আমরা আপনার ক্ষমা চাওয়ায় খুশি নই।

সুপ্রিম কোর্ট বলেছিল, ‘আপনার নিশ্চিত করা উচিত ছিল যে গৌরবপূর্ণ অঙ্গীকারটি লেটার এবং স্পিরিটে রয়েছে। আমরা এটাও বলতে পারি যে আমরা এটি গ্রহণ না করার জন্য দুঃখিত। আপনার ক্ষমা প্রার্থনা এই আদালতকে পারসু করাচ্ছে না। এটি একটি মুখের কথা মাত্র’।

আরও পড়ুন: Arunachal Pradesh: অরুণাচলের নাম বদলাল চিন? তবে কি এবার অধিগ্রহণ? কী জানাল ভারত?

এর পরে, রামদেবের আইনজীবী বলেছিলেন যে রামদেব এবং বালকৃষ্ণ উভয়ই আদালতে ব্যক্তিগতভাবে ক্ষমা চাইতে প্রস্তুত। সিনিয়র আইনজীবী বলবীর সিং হাত জোড় করে আদালতকে বলেছিলেন, ‘আমরা ক্ষমা চাইতে চাই এবং আদালত যা বলবে তার জন্য প্রস্তুত’।

বেঞ্চ রামদেব এবং বালকৃষ্ণকে এক সপ্তাহের মধ্যে এই বিষয়ে তাদের হলফনামা জমা করার শেষ সুযোগ দিয়েছে।

সুপ্রিম কোর্টও ব্যবস্থা না নেওয়ার জন্য কেন্দ্রকে টেনে বলেছে যে তারা চোখ বন্ধ করে বসে আছে। বেঞ্চ বলেছিল, ‘আমরা ভাবছি কেন সরকার তাদের চোখ বন্ধ রাখছে’।

সুপ্রিম কোর্ট রামদেব এবং বালকৃষ্ণকে ১০ এপ্রিল আদালতে উপস্থিত থাকতে বলেছে। ওইদিন মামলার পরবর্তী শুনানির তারিখ।

আরও পড়ুন: Gold Price: কিনতে চাইলে এখনই যান, ৮০ হাজার ছুঁতে চলেছে সোনা...

২৭ ফেব্রুয়ারি, শীর্ষ আদালত কোম্পানিকে অবিলম্বে বিভ্রান্তিকর তথ্য প্রদানকারী ওষুধের সমস্ত ইলেকট্রনিক এবং প্রিন্ট বিজ্ঞাপন বন্ধ করার নির্দেশ দিয়েছিল।

মামলাটি গত বছরের নভেম্বরে শুরু হয়েছিল যখন সুপ্রিম কোর্ট, ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন (আইএমএ) এর দায়ের করা একটি পিটিশনের শুনানি করার সময়, পতঞ্জলি আয়ুর্বেদকে তার ওষুধ সম্পর্কে বিজ্ঞাপনে ‘মিথ্যা’ এবং ‘বিভ্রান্তিকর’ দাবি করার বিরুদ্ধে সতর্ক করেছিল।

আইএমএ বেশ কয়েকটি বিজ্ঞাপনের উল্লেখ করেছে যা অ্যালোপ্যাথি এবং ডাক্তারদের নেগেটিভ ভাবে প্রজেক্ট করেছে। বলেছে যে সাধারণ জনগণকে বিভ্রান্ত করার জন্য আয়ুর্বেদিক ওষুধের উৎপাদনে নিযুক্ত সংস্থাগুলির দ্বারা ‘অসম্মানজনক’ বিবৃতি দেওয়া হয়েছে।

আইএমএ-র কাউন্সেল বলেছিলেন এই বিজ্ঞাপনগুলি বলছে যে আধুনিক ওষুধ খাওয়া সত্ত্বেও চিকিৎসকরা নিজেরাই মারা যাচ্ছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

English Title: 
baba ramdev to be present in supreme court in misleading advertisement case
News Source: 
Home Title: 

‘অ্যাকশনের জন্য প্রস্তুত থাকুন’, রামদেবকে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের

Baba Ramdev | Supreme Court: ‘অ্যাকশনের জন্য প্রস্তুত থাকুন’, রামদেবকে হুঁশিয়ারি সুপ্রিম কোর্টের
Yes
Is Blog?: 
No
Section: