মধ্যস্থতা করে রাম মন্দির সমস্যার সমাধান হবে না; অর্ডিন্যান্স আনুক সরকার, দাবি শিবসেনার

শিবসেনা মুখপত্রে আরও লেখা হয়েছে, রাম মন্দিরের দাবিদাররা যদি মধ্যস্থতার বিরোধিতা করে তাহলে সুপ্রিম কোর্ট এখন তা বলেছে কেন?

Updated By: Mar 9, 2019, 04:17 PM IST
মধ্যস্থতা করে রাম মন্দির সমস্যার সমাধান হবে না; অর্ডিন্যান্স আনুক সরকার, দাবি শিবসেনার

নিজস্ব প্রতিবেদন: রাম জন্মভূমি-বাবরি মসজিদ মামলার নিস্পত্তির জন্য ৩ সদস্যের একটি মধ্যস্থতাকারী কমিটি গড়ে দিয়েছে সুপ্রিম কোর্ট। এনিয়ে দেশের বিভিন্ন মহল থেকে বিভিন্ন প্রতিক্রিয়া আসছে। এর মধ্যেই ওই মধ্যস্থতা কমিটির বিরোধিতা করল শিবসেনা।

আরও পড়ুন-পুলওয়ামা কাণ্ডের জের কাটতে না কাটতেই কলকাতায় উদ্ধার গাড়িবোঝাই বিস্ফোরক!

শনিবার শিবসেনা কেন্দ্রের কাছে আবেদন করেছে, অযোধ্যায় রাম মন্দির তৈরির জন্য অর্ডিন্যান্স আনুক সরকার। শিবসেনার মতে দেশের রাজনীতিবিদ, দেশের আইন ও আদালত যেখানে রাম মন্দির মামলার সমাধান করতে পারেনি সেখানে ৩ মধ্যস্থতাকারীরা কী করবে।

উল্লেখ্য, সুপ্রিম কোর্টের গড়ে দেওয়া মধ্যস্থতাকারী দলে রয়েছেন সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি এফএমআই খালিফুল্লা, আর্ট অব লিভিংয়ের প্রতিষ্ঠাতা শ্রী শ্রী রবিশঙ্কর ও বিশিষ্ট আইনজীবী শ্রীরাম পঞ্চু। শিবসেনার মুখপত্র সামনা-য় প্রশ্ন তোলা হয়েছে, যদি আলোচনার মধ্যমে সমস্যার সমাধান হয়ে যেত তাহলে গত ২৫ বছরে তা হল না কেন? এত মানুষের প্রাণ গেল কেন?

আরও পড়ুন-দেশবাসীর মনোবল বাড়াতে বার্তা দিল ভারতীয় সেনাবাহিনী

শিবসেনা মুখপত্রে আরও লেখা হয়েছে, রাম মন্দিরের দাবিদাররা যদি মধ্যস্থতার বিরোধিতা করে তাহলে সুপ্রিম কোর্ট এখন তা বলেছে কোন? অযোধ্য শুধু একটা মন্দির ইস্যু নয়, এটি একটি ভাবাবেগের বিষয়। এই ধরনের বিষয় মধ্যস্থতা করে সমাধান করা সম্ভব নয়। আমরা চাইছি ১৫০০ বর্গফুট জমি, গোটা ৬৩ একর বিতর্কিত জমি নয়।

.