১১ মাস ধরে ফ্রিজিং করে রাখা 'গডম্যান'-এর মৃতদেহ, সত্‍কারে নারাজ ভক্তরা

মারা যাওয়ার ১১ মাস পরেও তাঁর দেহ সত্‍কার না করে ফ্রিজে রাখা আছে। পাঞ্জাবের স্বগোষিত গডম্যান আশুতোষ মহারাজার মৃতদেহ দীর্ঘ ১১ মাস ধরে রাখা জলন্ধরের দিব্য জ্যোতি জাগরতি সংস্থানে।

Updated By: Dec 4, 2014, 07:42 PM IST
১১ মাস ধরে ফ্রিজিং করে রাখা 'গডম্যান'-এর মৃতদেহ, সত্‍কারে নারাজ ভক্তরা
আশ্রমে রাখা আশুতোষ মহারাজের ছবি। (ফেসবুক থেকে প্রাপ্ত)

ওয়েব ডেস্ক: মারা যাওয়ার ১১ মাস পরেও তাঁর দেহ সত্‍কার না করে ফ্রিজিং করে রাখা আছে। তিনি পাঞ্জাবের স্বগোষিত গডম্যান আশুতোষ মহারাজা। তাঁর মৃতদেহ দীর্ঘ ১১ মাস ধরে রাখা জলন্ধরের দিব্য জ্যোতি জাগরতি সংস্থানে।

গত মাসের শেষের দিকে আদালত রায় দেয় ১৫ দিনের মধ্যে আশুতোষের শেষকৃত্য সম্পন্ন করতে হবে। আদালতের রায় মেনে নিতে পারছেন না বাবা আশুতোষের ভক্তরা। তারা বলছেন, বাবার সত্‍কার করা 'পাপ'। আগামী ১২ ডিসেম্বর বিরাট জমায়েতের ডাক দেওয়া হয়েছে। তারপর দিনই কোর্টের বেধে দেওয়া সময়সীমা শেষ হচ্ছে।

চলতি বছর ২৯ জানুয়ারি ডাক্তাররা আশুতোষ মহারাজকে মৃত বলে ঘোষণা করে। এরপর বাবার ভক্তরা আর কাউকে আশুতোষের দেহ পরীক্ষা করতে দেয়নি। সেদিন থেকেই বিশেষ উপায়ে ফ্রিজিং করে আশুতোষের দেহ রেখে দেওয়া হয়। প্রতিদিন প্রায় ৩ হাজার ভক্ত বাবার মৃতদেহকে প্রণাম করে আসে।

ক দিন আগেই হরিয়ানার স্বঘোষিত গডম্যান রামপালের আশ্রমে হানা দিতে গিয়ে ব্যাপক বিক্ষোভের মুখে পড়ে পুলিস। বেশ কয়েকজন মৃত ও আহত হয় পুলিসের সেই অভিযান। সেইরকমই কিছুর আশঙ্কা জলন্ধরের এই আশ্রমেও করা হচ্ছে।

.