মানবদেওয়াল ভেঙে রামপালের আশ্রমে ঢুকল পুলিস, আহত শতাধিক

স্বঘোষিত ধর্মগুরু রামপালকে গ্রেফতার করতে গিয়ে হরিয়ানার হিসারের বারওয়ালায় আক্রান্ত হল পুলিস। রামপালের সমর্থকরা পুলিসকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে বলে অভিযোগ। আক্রমণের মুখে পড়ে পাল্টা কাঁদানে গ্যাস চালায় পুলিস। রামপালের ভক্তদের হাতে এদিন সংবাদমাধ্যমের প্রতিনিধিরাও আক্রান্ত হন। কয়েকজনের ক্যামেরা ভেঙে দেওয়া হয়। দুপুর নাগাদ শেষমেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে পুলিসসূত্রে জানানো হয়েছে। তল্লাসির জন্য আবাসিকদের অবিলম্বে আশ্রম খালি করে দিতে বলা হয়েছে।

Updated By: Nov 18, 2014, 08:11 PM IST
মানবদেওয়াল ভেঙে রামপালের আশ্রমে ঢুকল পুলিস, আহত শতাধিক

হিসার: স্বঘোষিত ধর্মগুরু রামপালকে গ্রেফতার করতে গিয়ে হরিয়ানার হিসারের বারওয়ালায় আক্রান্ত হল পুলিস। রামপালের সমর্থকরা পুলিসকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে বলে অভিযোগ। আক্রমণের মুখে পড়ে পাল্টা কাঁদানে গ্যাস চালায় পুলিস। রামপালের ভক্তদের হাতে এদিন সংবাদমাধ্যমের প্রতিনিধিরাও আক্রান্ত হন। কয়েকজনের ক্যামেরা ভেঙে দেওয়া হয়। দুপুর নাগাদ শেষমেশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে পুলিসসূত্রে জানানো হয়েছে। তল্লাসির জন্য আবাসিকদের অবিলম্বে আশ্রম খালি করে দিতে বলা হয়েছে।

তবে ৬৩ বছরের "গডম্যান' রামপালের কোনও হদিশ এখনও পায়নি পুলিস। মহিলা ও শিশুদের ঢাল করে সতলোক আশ্রমের কোথাও লুকিয়ে রয়েছেন রামপাল। মনে করা হচ্ছে এমনটাই।  পুলিলের সঙ্গে খণ্ডযুদ্ধে অন্তত ১০০ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

 খুনের ষড়যন্ত্র, উসকানি ও আদালত অবমাননার দায়ে অভিযুক্ত ওই ধর্মগুরুকে বারবার হাজিরার নির্দেশ দিলেও তিনি হরিয়ানা হাইকোর্টে হাজির হননি। এরপরই তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়। এর আগেও তাঁকে ধরতে গিয়ে রামপালের ভক্তদের আত্মাহুতির হুমকির মুখে ফিরে আসতে বাধ্য হয় পুলিস।পুলিসের ধারণা, এখনও আশ্রমেই রয়েছেন রামপাল। তবে তাঁর নাগাল এখনও পাওয়া যায়নি।

 

.