ইরানে আটকে থাকা ভারতীয়দের মধ্যে ২৫৫ জন করোনা আক্রান্ত, সংসদে জানাল সরকার

ভারতে এখনও পর্যন্ত ১৪৮ জনের দেহে করোনাভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৩ জনের

Updated By: Mar 18, 2020, 04:09 PM IST
ইরানে আটকে থাকা ভারতীয়দের মধ্যে ২৫৫ জন করোনা আক্রান্ত, সংসদে জানাল সরকার

নিজস্ব প্রতিবেদন: ইতিমধ্যেই চার দফায় ইরানে আটকে থাকা ভারতীয়দের দেশে ফেরত আনা হয়েছে। তার পরেও সেখানে আটকে রয়েছেন বহু ভারতীয়। তার থেকেও বড় খবর হল, ইরানে আটকে থাকা ভারতীয়দের মধ্যে ২৫৫ জন করোনাভাইরাসে আক্রান্ত। এছাড়াও সংযুক্ত আরব আমিরশাহিতে আটকে রয়েছেন ১২ করোনা আক্রান্ত ভারতীয়। বুধবার এমনটাই জানাল কেন্দ্র।

আরও পড়ুন-মায়ের প্রভাব খাটিয়ে বেলেঘাটায় না গিয়ে সোজা বাড়ি যান তরুণ, পরামর্শ মানেনি আমলার পরিবার

লোকসভায় এক লিখিত প্রশ্নের উত্তরে কেন্দ্রীয় বিদেশ প্রতিমন্ত্রী ভি মুরলীধরন জানান, ইরানে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৫৫ জন। সংযুক্ত আরব আমিরশাহিতে আটকে রয়েছেন ১২ জন ও ইতালিতে ৫ জন ও হংকং, শ্রীলঙ্কা, কুয়েত ও রোয়ান্ডায় করোনা আক্রান্ত ১ জন করে। প্রসঙ্গত, খোদ মুরলীধরণই বেশ কিছুদিন স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে ছিলেন। কেরলের এক হাতপাতালে গিয়ে করোনা সংক্রমিত এক রোগীর সংশ্পর্শে আসার সন্দেহ হওয়ায় স্বেচ্ছা কোয়ারেন্টাইনে চলে যান তিনি।

আরও পড়ুন-Live: এবার করোনায় আক্রান্ত বিশ্বকাপজয়ী ফুটবলার; দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৪৮, মৃত ৩

উল্লেখ্য, সোমবার ইরান থেকে ভারতে আনা হয়েছে ৫৩ জনের একটি ব্যাচকে। সবেমিলিয়ে মোট ৩৮৯ জনকে সেখান থেকে ফেরত আনা হয়েছে। তার পরেও রয়ে গিয়েছে বিপুল সংখ্যক মানুষ। ইরানে এখনও পর্যন্ত ১৪,০০০ আক্রান্তের সন্ধান পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৭০০ জনের। ফলে আশঙ্কা আরও তীব্র হচ্ছে ভারতীয়দের মধ্যে।

এদিকে, ভারতে এখনও পর্যন্ত ১৪৮ জনের দেহে করোনাভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ৩ জনের। লাদাখে দুই জওয়ানের দেহে করোনাভাইারাসের সন্ধান পাওয়া গিয়েছে। এদের মধ্যে একজন জওয়ানের বাবা সম্প্রতি ইরান থেকে ফিরেছিলেন। তাঁকে ও তাঁর স্ত্রীকে আপাতত কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

.