Rahul Gandhi: লক্ষ্য কংগ্রেসের শক্তিবৃদ্ধি, নির্বাচনী প্রস্তুতিতে মমতার পরেই গোয়া সফরে রাহুল

কংগ্রেসের শক্তিবৃদ্ধি করতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ৩০ অক্টোবর সে রাজ্যে যাবেন, এমনটাই খবর। 

Updated By: Oct 29, 2021, 12:34 PM IST
 Rahul Gandhi: লক্ষ্য কংগ্রেসের শক্তিবৃদ্ধি, নির্বাচনী প্রস্তুতিতে মমতার পরেই গোয়া সফরে রাহুল
রাহুল গান্ধী।

নিজস্ব প্রতিবেদন: আগামী বছরের শুরুতেই গোয়া বিধানসভা নির্বাচন। তার আগে সে রাজ্যে কংগ্রেসের শক্তিবৃদ্ধি করতে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ৩০ অক্টোবর সে রাজ্যে যাবেন, এমনটাই খবর। গোয়া প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি গিরিশ চোদনকর বুধবার সাংবাদিক সম্মেলনের সময় তার সফর সম্পর্কে জানিয়েছেন।

গোয়া বিধানসভার ৪০ জন সদস্য রয়েছে যার মধ্যে বিজেপির বর্তমানে ১৭ জন বিধায়ক রয়েছে এবং মহারাষ্ট্রবাদী গোমান্তক পার্টি (এমজিপি), গোয়া ফরওয়ার্ড পার্টির (জিএফপি) বিজয় সরদেসাই এবং তিনজন নির্দলের বিধায়কদের সমর্থন রয়েছে বিজেপির প্রতি। এর সঙ্গে GFP এবং MGP প্রত্যেকের তিনজন করে বিধায়ক রয়েছে। অন্যদিকে কংগ্রেসের ১৫ জন বিধায়ক রয়েছে। এই আবহে গোয়ায় ক্ষমতা বিস্তার করতেই সে রাজ্যে যাবেন রাহুল গান্ধী।

অন্যদিকে, গোয়ার (Goa) মাটিতে দাঁড়িতে 'নতুন ভোর'-এর স্বপ্ন দেখালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় (Mamata Banerjee)। গোয়াবাসীর কাছে মুখ্যমন্ত্রীর কাতর আর্জি, "তৃণমূল মরে যাবে কিন্তু আপস করবে না। তৃণমূলকে একটা সুযোগ দিন। আমরা নতুন সকাল আনব।" একই সঙ্গে নারী উন্নয়ন এবং গোয়ার তরুণদের উন্নয়নের পক্ষেও সওয়াল করেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন, Goa: কংগ্রেসের দ্বারা হবে না! মানুষ বিজেপিকে কালো তালিকাভুক্ত করবে: Mamata

বিজেপি ও কংগ্রেস নেতারা মুখ্যমন্ত্রীর গোয়া সফর নিয়ে যে কটাক্ষ করছেন, এদিন তারও জবাব দেন মমতা। তিনি বলেন, "আমি কেন গোয়ায় এসেছি অনেকে প্রশ্ন করছেন। আমি ভারতীয়। আমি যেখানে খুশি যেতে পারি। পশ্চিমবঙ্গ আমার মাতৃভূমি হলে, গোয়াও আমার মাতৃভূমি। আসলে ওরা ভয় পেয়েছে।"

আগামী বছরের গোড়াতেই গোয়ায় (Goa) বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনকে টার্গেট করেছে তৃণমূল কংগ্রেস, হাত শিবিরি, পদ্ম শিবির প্রত্যেকেই। প্রচারে বৃহস্পতিবারই গোয়া যাচ্ছেন দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ঠিক তার আগেই বিস্ফোরক প্রশান্ত কিশোর। তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতার (Political Strategist) ভবিষ্যতবাণী, "হারুক বা জিতুক, ভারতীয় রাজনীতির কেন্দ্রে থাকবে বিজেপি (BJP)। ঠিক যেমনটা শুরুর প্রথম ৪০ বছরে কংগ্রেসের অবস্থা ছিল।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.