Rahul Gandhi: ফের বিপাকে রাহুল! ভারত জোড়ো ন্যায় যাত্রায় এবার অসম পুলিসের সমন

Bharat Jodo Nyay Yatra: ১৪ জানুয়ারি মণিপুর থেকে রাহুলের ‘ন্যায় যাত্রা’ শুরু হয়েছে। মঙ্গলবার ভারত জোড়ো ন্যায় যাত্রা ৩৮ তম দিনে পা দিল। এদিকে, সিআইডি সমনের তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে কংগ্রেস। 

Updated By: Feb 20, 2024, 01:11 PM IST
Rahul Gandhi: ফের বিপাকে রাহুল! ভারত জোড়ো ন্যায় যাত্রায় এবার অসম পুলিসের সমন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত জোড়ো ন্যায় যাত্রায় এবার রাহুল গান্ধীকে সমন পাঠাচ্ছে অসম পুলিসের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট। রাহুল-সহ আরও ১১ জন নেতাকে সমন পাঠাচ্ছে পুলিস। এই ঘটনায় আগেই সরকারি সম্পত্তি নষ্টের অভিযোগ এনেছিলেন হিমন্ত বিশ্ব শর্মার সরকার। রাহুল গান্ধী ছাড়াও অসম কংগ্রেসের সভাপতি ভূপেন কুমার বোরা, সাংসদ গৌরব গগৈ, কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি ভেনুগোপাল এবং জিতেন্দ্র সিং, অসম বিধানসভার বিরোধী দলের নেতা দেবব্রত সাইকিয়াকেও সমন পাঠানো হবে। 

আরও পড়ুন, India Climate: লা নিনার প্রভাবে দারুণ 'বিপদ', দুশ্চিন্তায় আবহাওয়াবিদরা!

সোমবার অসম পুলিস এই মামলার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য কংগ্রেস বিধায়ক জাকির হুসেন সিকদার এবং দলের আরেক নেতাকে সমন জারি করেছে। গুয়াহাটি সিটি কংগ্রেসের সাধারণ সম্পাদক রামেন কুমার শর্মাকেও সমন জারি করা হয়েছিল। যাদের ২৩ ফেব্রুয়ারি সকাল ১১.৩০ টায় হাজিরা হতে বলা হয়েছিল। ১৪ জানুয়ারি মণিপুরের ইম্ফল থেকে শুরু হয়েছে এই যাত্রা। নাগাল্যান্ডে পেরিয়ে সেই যাত্রা তখন অসমে। কংগ্রেস কর্মীদের গুয়াহাটিকে ঢুকতে বাধা দেয় পুলিস। পাল্টা ব্যারিকেড ভাঙার চেষ্টা করেন কংগ্রেস কর্মীরা। এরপর পুলিস যখন লাঠিচার্জ করে, তখন পরিস্থিতি রীতিমতো অগ্নিগর্ভ হয়ে ওঠে।

যুব কংগ্রেসের জাতীয় সভাপতি বিভি শ্রীনিবাস এবং ন্যাশনাল স্টুডেন্টস ইউনিয়ন অফ ইন্ডিয়া-এর ইনচার্জ কানহাইয়া কুমারকেও সমন জারি করা হয়েছে। সিআইডির নির্দেশ অনুযায়ী, ফৌজদারী কার্যবিধির ৪১ এ (১) ধারার অধীনে সমন জারি করা হয়েছে। প্রসঙ্গত, গুয়াহাটিতে প্রবেশের আগে থেকেই যাত্রার পথ নিয়ে মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার সঙ্গে রাহুল গান্ধীর কার্যত বিবাদ বাধে। রাহুল গান্ধীকে ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’র রুট বদলের কথা জানান অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। 

আরও পড়ুন, National Flag Unfurled in Maoist Stronghold: স্বাধীনতার পর প্রথম, 'মাওবাদীদের গ্রামে' উড়ল তেরঙ্গা!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.