তৃতীয়বারের জন্য দিল্লির মসনদে অরবিন্দ কেজরীবাল! আজ রামলীলা ময়দানে শপথগ্রহণ

এ দিন সকাল ১০টায় রাজধানীর রামলীলা ময়দানে নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

Edited By: সুদীপ দে | Updated By: Feb 16, 2020, 09:43 AM IST
তৃতীয়বারের জন্য দিল্লির মসনদে অরবিন্দ কেজরীবাল! আজ রামলীলা ময়দানে শপথগ্রহণ

নিজস্ব প্রতিবেদন: রবিবার দিল্লির প্রশাসনিক প্রধানের দায়িত্ব আরও পাঁচ বছরের জন্য আনুষ্ঠানিক ভাবে নিতে চলেছেন অরবিন্দ কেজরীবাল। এই নিয়ে তৃতীয়বার দিল্লির মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন আম আদমি পার্টির সুপ্রিমো। এ দিন সকাল ১০টায় রাজধানীর রামলীলা ময়দানে নতুন মন্ত্রিসভার শপথগ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

সত্তরের মধ্যে বাষট্টিটি আসনে জিতে তৃতীয়বারের জন্য দিল্লির মসনদে বসছে আপ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, দিল্লির বিধায়ক ও সাংসদরা ছাড়া শপথগ্রহণ অনুষ্ঠানে ডাক পাননি তেমন বড় কোনও নেতা-মন্ত্রী। বরং ‘আম আদমি’ হয়েও দিল্লি গড়তে বিশেষ অবদানের জন্য বাসচালক, স্কুলশিক্ষক, সাফাইকর্মী-সহ দিল্লির পঞ্চাশজন সাধারণকে আমন্ত্রণ জানানো হয়েছে এই অনুষ্ঠানে। দিল্লির ৭ জন সাংসদ এবং সদ্য নির্বাচিত ৮ বিজেপি বিধায়ককের কাছেও গিয়েছে আমন্ত্রণপত্র। বারাণসীতে পূর্ব নির্ধারিত অনুষ্ঠান থাকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শপথগ্রহণ অনুষ্ঠানে সম্ভবত যোগ দিতে পারছেন না।

আরও পড়ুন: শাহিনবাগের বিক্ষোভকারীদের সঙ্গে দেখা করবেন না অমিত শাহ: স্বরাষ্ট্রমন্ত্রক

সূত্রের খবর, এই শপথগ্রহণ অনুষ্ঠান 'দিল্লিকেন্দ্রিক' রাখার সিদ্ধান্ত নিয়েছে আপ নেতৃত্ব। তাই অন্য কোনও রাজ্যের মুখ্যমন্ত্রী বা ভিন রাজ্যের রাজনৈতিক নেতাদের আমন্ত্রণ জানানো হয়নি এই অনুষ্ঠানে। রামলীলা ময়দানে মঞ্চের সামনে বসার জন্য প্রায় ৪৫ হাজার চেয়ারের বন্দবস্ত থাকছে। পাশাপাশি রামলীলা ময়দানের বিভিন্ন প্রান্তে বসানো থাকছে ১২টি এলইডি ডায়ান্ট স্ক্রিন। এখানে চোখ রেখেও দেখা যাবে শপথগ্রহণের গোটা অনুষ্ঠান। এই অনুষ্ঠানে প্রায় ১ লক্ষ লোকের জমায়েত হবে বলে মনে করছে আপ নেতৃত্ব। তাই এখানে আগত সকলেই যাতে শপথগ্রহণ অনুষ্ঠান দেখতে পারেন, তার সুষ্ঠ আয়োজন রাখা হয়েছে।

.