গৌরী লঙ্কেশ হত্যা মামলায় ধৃত যুবকের সঙ্গে উগ্র হিন্দুত্ববাদীদের যোগ

৩৭ বছরের নবীন কুমারের বাড়ি বেঙ্গালুরুর মাদ্দুর। ওই এলাকায় হিন্দু যুব সেনা নামে একটি সংগঠনের প্রতিষ্ঠাতা সে।

Updated By: Mar 3, 2018, 11:39 AM IST
গৌরী লঙ্কেশ হত্যা মামলায় ধৃত যুবকের সঙ্গে উগ্র হিন্দুত্ববাদীদের যোগ

নিজস্ব প্রতিবেদন : সাংবাদিক গৌরী লঙ্কেশ হত্যাকাণ্ডে ধৃত নবীন কুমারকে নিজেদের হেফাজতে নিল এসআইটি। অভিযোগ, ৫ সেপ্টেম্বর গৌরী লঙ্কেশের হত্যাকারীকে নিজের মোটর সাইকেলে চাপিয়ে ঘটনাস্থলে নিয়ে গিয়েছিল নবীন কুমার ওরফে হোট্টে মাঞ্জার। নবীনকে ১৮ ফেব্রুয়ারি নিজের বাড়ি থেকে গ্রেফতার করে বেঙ্গালুরু পুলিস।  

৩৭ বছরের নবীন কুমারের বাড়ি বেঙ্গালুরুর মাদ্দুর। ওই এলাকায় হিন্দু যুব সেনা নামে একটি সংগঠনের প্রতিষ্ঠাতা সে। তদন্তে নেমে এসআইটি জানতে পেরেছে, একটি উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের ৪ সদস্য ওইদিন নবীনের সঙ্গে ছিল। তাদের মধ্যে কোনও একজন গৌরী লঙ্কেশকে হত্যা করেছে। ইতিমধ্যেই নবীনকে জেরা করে ওই চার সদস্যের স্কেচ তৈরি করেছে তদন্তকারীরা।

আরও পড়ুন- সাংবাদিক গৌরী লঙ্কেশ খুনে প্রথম গ্রেফতারি, ধরা পড়ল অভিযুক্ত

 বেআইনিভাবে অস্ত্র রাখার অভিযোগে ১৮ ফেব্রুয়ারি তাকে গ্রেফতার করা হয়। পুলিস বেঙ্গালুরুর ম্যাজিস্ট্রেটের কাছে জানিয়েছে, ধৃত নবীনের বিরুদ্ধে লঙ্কেশ হত্যায় যোগ থাকার প্রমাণ মিলেছে। ইতিমধ্যেই লঙ্কেশ হত্যায় যোগ থাকার কথা স্বীকার করেছেন নবীন কুমার।   

বেআইনি অস্ত্র মামলায় জেল হেফাজতে যাওয়ার পর নবীন কুমারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করে বিশেষ তদন্তকারী দল। এদিন নবীনকে ৮দিনের পুলিস হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। তাঁকে জেরা করে লঙ্কেশ হত্যার নেপথ্যে ষড়যন্ত্রের কিনারা করা যাবে বলে মনে করছে পুলিস।

.