কাশ্মীর পরিস্থিতি নিয়ে এবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠকে সেনাপ্রধান

কাশ্মীর পরিস্থিতি নিয়ে এবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বৈঠক করলেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত। গতকাল জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও রাজ্যপাল এন এন ভোরার সঙ্গে কথা বলার পর আজ এই বৈঠক সারেন সেনা প্রধান। অনেকটা সময় নিয়ে চলে তাদের বৈঠক।

Updated By: Apr 16, 2017, 05:17 PM IST
কাশ্মীর পরিস্থিতি নিয়ে এবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠকে সেনাপ্রধান

ওয়েব ডেস্ক : কাশ্মীর পরিস্থিতি নিয়ে এবার জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে বৈঠক করলেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত। গতকাল জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি ও রাজ্যপাল এন এন ভোরার সঙ্গে কথা বলার পর আজ এই বৈঠক সারেন সেনা প্রধান। অনেকটা সময় নিয়ে চলে তাদের বৈঠক।

আরও পড়ুন- চূড়ান্ত সতর্কতা! দেশের তিন বিমানবন্দর থেকে প্লেন ছিনতাইয়ের হুমকি

গত এক বছরের বেশি সময় ধরে জম্মু ও কাশ্মীরের পরিস্থিতি অগ্নিগর্ভ। একদিকে যেমন চলছে বেআইনি অনুপ্রবেশ, তেমনই চলছে জঙ্গি কার্যকলাপ। আর তারই মাঝে নতুন করে শুরু হয়েছে রাষ্ট্র বিরোধী স্লোগান। ভারতের ভূখণ্ডেই সেনাবাহিনীর বিরুদ্ধে দফায় দফায় চলছে আক্রমণ। সেখানকার যুবসমাজের একাংশের দাবি তারা স্বাধীন হতে চায়। থাকতে চায় না আর ভারতে।

সম্প্রতি, কয়েকবার টহল দেওয়ার সময় সেনা জওয়ানদের ওপর পাথর ছুড়ে আক্রমণ করে বিক্ষোভকারীদের একাংশ। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে রাজ্য থেকে কেন্দ্র সকলেই উদ্বিগ্ন এই বিষয়টি নিয়ে। ইতিমধ্যেই রাজ্য সরকারের সমালোচনা করে সেখানে রাষ্ট্রপতি শাসন জারি করার দাবি জানিয়েছে বিরোধীরা।

.