২০টি প্রশ্নের উত্তর দিতে পারলেই মিলবে মোদীর সই করা শংসাপত্র

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে তাঁর সই করা শংসাপত্র নিতে হলে দিতে হবে ২০টি প্রশ্নের উত্তর। NDA সরকারের ২ বছর সময়কালে যে যে পদক্ষেপ নেওয়া হয়েছে, তার উপরেই থাকবে এি ২০টি প্রশ্ন। উত্তর দেওয়ার সময়কাল ৫ মিনিট।

Updated By: May 27, 2016, 08:48 PM IST
২০টি প্রশ্নের উত্তর দিতে পারলেই মিলবে মোদীর সই করা শংসাপত্র

ওয়েব ডেস্ক : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করে তাঁর সই করা শংসাপত্র নিতে হলে দিতে হবে ২০টি প্রশ্নের উত্তর। NDA সরকারের ২ বছর সময়কালে যে যে পদক্ষেপ নেওয়া হয়েছে, তার উপরেই থাকবে এি ২০টি প্রশ্ন। উত্তর দেওয়ার সময়কাল ৫ মিনিট।

মাই গভ ইনিশিয়েটিভ (MyGov initiative)-এর উদ্যোগে mygov.in পোর্টালে এই প্রশ্নোত্তর পর্বের আয়োজন করা হয়েছে। আমজনতা সরকারি প্রকল্পগুলি সম্পর্কে কতটা ওয়াকিবহাল তা জানতেই এমন উদ্যোগ। তবে এই ২০টি প্রশ্ন সবার এক হবে না। প্রশ্ন থাকবে সৌরশক্তির উদ্যোগ, ডায়রেক্ট বেনিফিট ট্রান্সফার (ডিবিটি) স্কিম, বেটি বাঁচাও বেটি পড়াও প্রভৃতি নিয়ে।

প্রত্যেক প্রশ্নে থাকবে চারটি অপশন। স্কোরবোর্ড দেখিয়ে দেবে কে কত নম্বর পেলেন। সবচেয়ে বেশি সঠিক উত্তর যিনি দিতে পারবেন, তিনিই হবেন বিজয়ী। একই নাম্বার পাওয়া প্রতিযোগীদের ক্ষেত্রে দেখা হবে কে কত কম সময় উত্তর দিয়েছেন।

.