Jammu Encounter: প্রধানমন্ত্রীর সফরের আগেই জম্মুতে CISF-র বাসে হামলা; শহিদ জওয়ান, নিকেশ ৪ জঙ্গি

প্রধানমন্ত্রীর নিরাপত্তার কথা মাথায় রেখে সমস্ত এলাকায়া চিরুনি তল্লাশি চালাচ্ছে সেনাবাহিনী

Updated By: Apr 22, 2022, 01:05 PM IST
Jammu Encounter: প্রধানমন্ত্রীর সফরের আগেই জম্মুতে CISF-র বাসে হামলা; শহিদ জওয়ান, নিকেশ ৪ জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: শুক্রবার সকালে জম্মুর কাছে একটি সেনা ক্যাম্পের কাছে একটি CISF বাসে হামলা চালায় সন্ত্রাসবাদীরা। এরপরেই দুই পক্ষের মদ্ধে শুরু হয় গুলির লড়াই। 

শুক্রবার ভোর ৪.১৫ মিনিট নাগাদ ১৫ জন সিআইএসএফ এর একটি টিম যাচ্ছিলেন মর্নিং শিফটে। হঠাতই তাদের উপর হামলা হয়। সিআইএসএফ পাল্টা আঘাত করেছে এবং সন্ত্রাসবাদীদের পালাতে বাধ্য করেছে। জানানো হয়েছে যে জঙ্গিরা এই হামলা চালিয়েছেন তাদেরকে জীবন্ত ধরার চেষ্টা চলছে।  

জম্মু শহরের সানজুয়ানে সেনা এলাকায় এই ঘটনা ঘটে। নিরাপত্তাবাহিনী পালটা আঘাত করলে পালিয়ে যায় জঙ্গিরা। সমস্ত এলাকা সেনাবাহিনী ঘিরে ফেলেছে এবং জম্মু পুলিস সেখানে উপস্থিত আছে। গুলির লড়াই এখনও চলছে বলেই জানা গেছে। বেলা ৮টা নাগাদ এলাকায় দুটি বড় বিস্ফোরণের খবর পাওয়া যায়। সূত্র মারফত জানা গেছে যে সানজুয়ানে একটি বাড়ির মধ্যে এই মুহূর্তে জঙ্গিরা লুকিয়ে রয়েছে। পুলিস মনে করছে ইতিমধ্যেই চার জঙ্গি নিকেশ হয়েছে। আক্রমণের এলাকা থেকে মাত্র ২০ কিলোমিটার দুরেই প্রধানমন্ত্রীর অনুষ্ঠানের এলাকা।  

রবিবার জম্মুতে প্রধানমন্ত্রী মোদীর আসার আগে এই হামলা চালানো হয়েছে। ২০১৯ সালের আগস্টে প্রাক্তন এই রাজ্যের বিশেষ মর্যাদা প্রত্যাহার করার পরে জম্মু ও কাশ্মীরে এটিই তার প্রথম রাজনৈতিক সফর। এর আগে শহরে একটি গুরুত্বপূর্ণ সামরিক এলাকার কাছে সন্ত্রাসবাদীদের উপস্থিতি তার নিরাপত্তার বিষয়ে উদ্বেগ সৃষ্টি করেছে।

প্রধানমন্ত্রী মোদী এখানে একটি বড় সমাবেশে ভাষণ দেবেন। তার সফরের আগে, নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে। সরকারি সূত্রে জানা গেছে যে পুলিস সাঞ্জওয়ানে অন্তত দুইজন সন্ত্রাসবাদীর উপস্থিতির খবর পেয়েছিল।

আরও পড়ুন: Coronavirus: রেকর্ডহারে বাড়ছে দৈনিক আক্রান্ত, লকডাউনের ভয়ে ভীত নয়ডাবাসী

রাজ্যের বিশেষ মর্যাদা তুলে নেওয়ার পরে অমিত শাহ এবং রাজনাথ সিং উপত্যকায় এলেও এটাই প্রধানমন্ত্রীর প্রথম শফর। কেন্দ্রীয় সকারের তরফে বার বার দাবি করা হচ্ছে যে বিশেষ মর্যাদা প্রত্যাহার করে নেওয়ার পরে কাস্মিরের অবস্থা নিয়ন্ত্রণে রয়েছে। ফলত প্রধানমন্ত্রীর সফরের আগে এই জঙ্গি হামলা অত্যন্ত তাৎপর্যপূর্ণ। 

প্রধানমন্ত্রীর নিরাপত্তার কথা মাথায় রেখে সমস্ত এলাকায়া চিরুনি তল্লাশি চালাচ্ছে সেনাবাহিনী। যে সিআইএসএফ জওয়ানদের উপর হামলা চালানো হয় তারা প্রাথমিকভাবে পাল্টা আঘাত করে এবং সঙ্গে সঙ্গে সেনাবাহিনীকে খবর দেওয়া হয়। এছাড়াও ঘটনাস্থলে পৌছায় জম্মু কাশ্মীর পুলিস। সূত্র মারফত খবর পাওয়া গেছে যে জঙ্গিরা প্রাথমিকভাবে পালিয়ে গেলেও তাদেরকে একজায়গায় আটকে দেওয়া সম্ভব হয়েছে।   

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.