অবশেষে এল বর্ষা! আন্দামানে শুরু বৃষ্টি

নির্দিষ্ট সময়ের থেকে কেরলে বর্ষা ঢুকতে দেরি হবে। গত সপ্তাহেই কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে এই খবর জানানো হয়েছিল। এই খবরে দেশজুড়ে চলা খরা পরিস্থিতিতে আরও ভোগান্তির ইঙ্গিত মিলেছিল। তবে, এবার সেই ভোগান্তির মাঝে আশার আলো দেখাল আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ। আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুসারে সেখানে ইতিমধ্যেই বর্ষা প্রবেশ করেছে। নেমেছে স্বস্তির বৃষ্টি।  

Updated By: May 18, 2016, 05:37 PM IST
অবশেষে এল বর্ষা! আন্দামানে শুরু বৃষ্টি

ওয়েব ডেক্স : নির্দিষ্ট সময়ের থেকে কেরলে বর্ষা ঢুকতে দেরি হবে। গত সপ্তাহেই কেন্দ্রীয় আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে এই খবর জানানো হয়েছিল। এই খবরে দেশজুড়ে চলা খরা পরিস্থিতিতে আরও ভোগান্তির ইঙ্গিত মিলেছিল। তবে, এবার সেই ভোগান্তির মাঝে আশার আলো দেখাল আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ। আবহাওয়া দপ্তরের রিপোর্ট অনুসারে সেখানে ইতিমধ্যেই বর্ষা প্রবেশ করেছে। নেমেছে স্বস্তির বৃষ্টি।  

আজ সকাল থেকেই আন্দামান ও নিকোবরে দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ুর প্রভাবে বৃষ্টি নেমেছে। বৃষ্টি নেমেছে তামিলনাড়ু, কেরল সহ দক্ষণ ভারতের আরও কয়েকটি রাজ্যে। সেই সঙ্গে রয়েছে বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া নিম্নচাপের প্রভাব। আগামী 24 ঘণ্টায় এর প্রভাবে তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে।   

.