মোমবাতি হাতে স্মরণ জওয়ানদের, পুলওয়ামা কাণ্ডে বিষণ্ণ আমুল কন্যাও

সাদাকালো টোনের পোস্টার। সঙ্গে লেখা কয়েকটি লাইন। 

Updated By: Feb 17, 2019, 04:53 PM IST
মোমবাতি হাতে স্মরণ জওয়ানদের, পুলওয়ামা কাণ্ডে বিষণ্ণ আমুল কন্যাও

নিজস্ব প্রতিবেদন: কাশ্মীর থেকে কন্যাকুমারী, দেশ জুড়ে সর্বত্র শোকের ছায়া। শোকস্তব্ধ স্যোশাল মিডিয়া থেকে রাজপথ। মোমবাতি মিছিল ইত্যাদিতে শহিদদের শেষ শ্রদ্ধা অর্পণে ব্যস্ত রাজনৈতিক মহল, বিনোদন দুনিয়ার সকলেই। হুঙ্কার, পাল্টা আক্রমণ, মন কেমনের শিরনামে ছেয়ে গিয়েছে সংবাদ মাধ্যমও। এসবের মাঝেও কিন্তু বাদ গেল না আমুল কন্যাও।

মোমবাতি হাতে বিষণ্ণ মুখে দেখা মিলল তারও। প্রতিবারই সাম্প্রতিক ইস্যুকে প্রাধান্য দিয়ে আমূল গার্লকে সামনে এনেছে সংস্থা। এবারও তার অন্যথা হল না।  মৃত জওয়ানদের স্মরণে ফের অবতীর্ণ আমুল সংস্থাও।  সাদাকালো টোনের পোস্টার। সঙ্গে লেখা কয়েকটি লাইন।  ১৯৬৪ সালে মুক্তি পাওয়া হিন্দি ছবি ‘হকিকত’-এ মহম্মদ রফির গাওয়া অমর সেই গান, ‘কর চলে হম ফিদা জান-ও-তন সাথিয়োঁ' গানের কথার সামান্য বদল করে আমুল সংস্থা ক্যাপশনে লিখেছে- "কর চলে তুম ফিদা জান-ও-তন সাথিয়োঁ আব হামারে হাওয়ালে ওয়াতান সাথিয়োঁ"। সব মিলিয়ে মন কেমনের রেশ অব্যাহত। উল্লেখ্য, শুরু থেকেই প্রশংসিত তাঁদের এই বিজ্ঞাপনী কৌশল।

আরও পড়ুন, সাংস্কৃতিক অনুষ্ঠানে ভারতীয় গান, সাসপেন্ড পাকিস্তানের স্কুল

গত ১৪ ফেব্রুয়ারি, স্যোশালে তখন ট্রেন্ড করছে "লাভ ইজ ইন দ্য এয়ার"। দুপুরের পর লহমায় বদলে গেল সেই দৃশ্য। পুলওয়ামার অবন্তীপোরায় সিআরপিএফ কনভয়ে ফিঁদায়ে হামলা চালায় জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠন, আত্মঘাতী জঙ্গি আদিল আহমেদ। লাফিয়ে ৪০ ছাড়াল মৃতের সংখ্যা।  বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩টে নাগাদ  ৩৫০ কেজি বিস্ফোরক বোঝাই এসইউভি নিয়ে এসে জঙ্গি আদিল আহমেদ ধাক্কা মারে কনভয়ের একটি গাড়িতে। বিস্ফোরণে উড়ে যায় গাড়িটি। চলে গ্রেনেড, গুলিও ছোঁড়া হয় কনভয় লক্ষ্য করে। ঘটনায় শোকস্তব্ধ হয়ে যায় গোটা দেশ।

.