Amarinder Singh: কংগ্রেসের সঙ্গে সমঝোতার খবর ভুয়ো, আসন ভাগাভাগির জন্য বিজেপির সঙ্গে কথা বলব: অমরিন্দর

কংগ্রেসের সঙ্গে সমঝোতার জন্য পেছনের দরজা দিয়ে চেষ্টা করছেন অমরিন্দর। এমনটাই গুজব ছিল পঞ্জাবের রাজনীতিতে

Updated By: Oct 30, 2021, 09:12 PM IST
Amarinder Singh: কংগ্রেসের সঙ্গে সমঝোতার খবর ভুয়ো, আসন ভাগাভাগির জন্য বিজেপির সঙ্গে কথা বলব: অমরিন্দর

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসের অন্দরের কলহে রাজপাট হারিয়েছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। এবার নিজের দল ঘোষণা করার কথা ফের জানালেন ক্যাপ্টেন। শুধু তাই নয়, বিজেপির সঙ্গে আসন সমঝোতা করার কথাও ঘোষণা করলেন তিনি।

আরও পড়ুন-Kashmir: তল্লাশি চালানোর সময় বিকট শব্দে ফাটল মাইন, নিয়ন্ত্রণরেখায় শহিদ ২ জওয়ান   

কংগ্রেসের সঙ্গে সমঝোতার জন্য পেছনের দরজা দিয়ে চেষ্টা করছেন অমরিন্দর। এমনটাই গুজব ছিল পঞ্জাবের রাজনীতিতে। শনিবার সন্ধায় তা উড়িয়ে দিলেন তিনি। বেশ কয়েকটি টুইট করে তাঁর রাজনৈতিক পরামর্শদাতা জানান, কংগ্রেসের সঙ্গে সমঝোতার কথা পুরোটাই গুজব। নিজের নতুন পার্টি তৈরি করছেন অমরিন্দর।

ক্যাপ্টনকে উদ্ধৃত করে অমরিন্দার সিংয়ের রাজনৈতিক পরামর্শদাতা রবীন টুকরাল টুইট করেছেন, 'কংগ্রেসের সঙ্গে সমঝোতা করার যে কথা রটেছে তা মিথ্যে। সেই সময় পেরিয়ে গিয়েছে। নিজের দলই খুলছি। সোনিয়াজিকে ধন্যবাদ। তবে কংগ্রেসে আর নেই।'

কংগ্রেসের সঙ্গে বোঝাপাড়ার বিষয়টি তোলার পাশাপাশি বিজেপির সঙ্গে আসন সমঝোতা ও অকালি দলের কয়েকটি গোষ্ঠীর সঙ্গে কথাবার্তা চালানোর বিষয়টিও সমাধান হয়েছে। ২০২২ সালের পঞ্জাব বিধানসভা নির্বাচনে সেই কৌশলেই ময়দানে নামবে নতুন দল। এমনটাই জানিয়েছেন পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-Covid 19: রাজ্যকে চিঠি কেন্দ্রের, কলকাতা ও হাওড়া নিয়ে উদ্বেগপ্রকাশ

অন্য একটি টুইটে অমরিন্দরের রাজনৈতিক পরামর্শদাতা তাঁকে উদ্ধৃত করে আরও লিখেছেন, শীঘ্রই আমার নিজের দলের নাম ঘোষণা করব। বিধানসভা নির্বাচনে বিজেপির সঙ্গে আসন সমঝোতা নিয়েও কথা বলব। পঞ্জাবের মানুষের জন্য একটি শক্তিশালী জোট তৈরি করার চেষ্টা করব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.