পরীক্ষা হল না, প্রশ্ন ছাপাতে ভুলে যাওয়ার অভিযোগ বিহারের বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে

প্রশ্ন ছাপাতে ভুলে গেল বিশ্ববিদ্যালয়, তাই পরীক্ষাই দিতে পারল না পড়ুয়ারা। দেশের গর্ব নালন্দা বিশ্ববিদ্যালয়ের রাজ্যেরই 'তিলকা মানঝি ভাগলপুর বিশ্ববিদ্যালয়ের' বিরুদ্ধেই উঠল এমন চরম দায়িত্বজ্ঞানহীনতার অভিযোগ।

Updated By: Apr 13, 2017, 11:18 PM IST
পরীক্ষা হল না, প্রশ্ন ছাপাতে ভুলে যাওয়ার অভিযোগ বিহারের বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে

ওয়েব ডেস্ক: প্রশ্ন ছাপাতে ভুলে গেল বিশ্ববিদ্যালয়, তাই পরীক্ষাই দিতে পারল না পড়ুয়ারা। দেশের গর্ব নালন্দা বিশ্ববিদ্যালয়ের রাজ্যেরই 'তিলকা মানঝি ভাগলপুর বিশ্ববিদ্যালয়ের' বিরুদ্ধেই উঠল এমন চরম দায়িত্বজ্ঞানহীনতার অভিযোগ।

হিন্দির স্নাতকোত্তরের দ্বিতীয় সেমেস্টারের পরীক্ষার প্রশ্ন ছাপা হয়নি বলে অভিযোগ। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাফাই, তারা মনে করতে পারেননি যে 'লাস্ট পেপারে'র জন্য ছাত্রছাত্রীরা কোন বিষয়টি বেছে নিয়েছে। আর তাই, প্রশ্ন ছাপা হয়ে ওঠেনি। গোটা বিষয়টিতে অত্যন্ত অসন্তোষ ছড়িয়েছে পড়ুয়াদের মধ্যে।

এদিকে, NEET-এর আঞ্চলিক ভাষার তালিকায় যোগ করা হোক উর্দুকেও। কেন্দ্রকে আজ এই মর্মে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এই নির্দেশের ফলে ২০১৮-১৯ বর্ষ থেকে ন্যাশনাল এলিজিবিলিটি কাম এন্ট্রান্স টেস্টে উর্দু রাখা বাধ্যতামূলক হল। (আরও পড়ুন- ভারতের প্রথম বেসরকারি পরিচালনাধীন রেল স্টেশন হল ভোপালের হাবিবগঞ্জ )

.