ভারতের প্রথম বেসরকারি পরিচালনাধীন রেল স্টেশন হল ভোপালের হাবিবগঞ্জ

ভারতীয় রেলের ইতিহাসে এই প্রথমবার একটা আস্ত রেলওয়ে স্টেশন পরিচালনার দায়িত্ব তুলে দেওয়া হল বেসরকারি সংস্থার হাতে। স্টেশনটি মধ্যপ্রদেশের ভোপালের হাবিবগঞ্জ। 'দ্য কুইন্ট'-এর খবর অনুযায়ী, আজ স্বয়ং রেলমন্ত্রী সুরেশ প্রভু বিষয়টি জানিয়েছেন। হাবিবগঞ্জ স্টেশনের উন্নয়েন জন্য বেসরকারি সংস্থাটি দায়ভার নিলেও ওই স্টেশনে রেল চলাচল করাবে ভারতীয় রেলই।

Updated By: Apr 13, 2017, 10:56 PM IST
ভারতের প্রথম বেসরকারি পরিচালনাধীন রেল স্টেশন হল ভোপালের হাবিবগঞ্জ

ওয়েব ডেস্ক: ভারতীয় রেলের ইতিহাসে এই প্রথমবার একটা আস্ত রেলওয়ে স্টেশন পরিচালনার দায়িত্ব তুলে দেওয়া হল বেসরকারি সংস্থার হাতে। স্টেশনটি মধ্যপ্রদেশের ভোপালের হাবিবগঞ্জ। 'দ্য কুইন্ট'-এর খবর অনুযায়ী, আজ স্বয়ং রেলমন্ত্রী সুরেশ প্রভু বিষয়টি জানিয়েছেন। হাবিবগঞ্জ স্টেশনের উন্নয়েন জন্য বেসরকারি সংস্থাটি দায়ভার নিলেও ওই স্টেশনে রেল চলাচল করাবে ভারতীয় রেলই।

এদিকে, মহারাষ্ট্রের চলন্ত ট্রেনে হঠাত্‍ প্রসব যন্ত্রণা শুরু হয় এক মহিলার। ওই কামরারই যাত্রী, বছর চব্বিশের এমবিবিএস পড়ুয়া বিপিন খাড়সে এগিয়ে আসেন সাহায্যে। হোয়াটস অ্যাপের সাহায্যে বিপিন যোগাযোগ করেন তাঁর সিনিয়রদের সঙ্গে। তাঁদের থেকেই পরামর্শ নিয়ে সফল ভাবে প্রসব করিয়ে ফেলেন। কিন্তু প্রসব তো নয় হল, সদ্যজাত যে কাঁদছে না, শ্বাসপ্রশ্বাসও বন্ধ! কী হবে? ঠিক যেন হুবহু  "থ্রি ইডিয়েটস"-এর দৃশ্য। তারপর নিজের ডাক্তারি জ্ঞান ও সিনিয়রদের সহায়তা নিয়ে শিশুটিকে প্রাথমিক 'ট্রিটমেন্ট' করেন বিপিন...আর তাতেই কাঁদতে শুরু করে শিশুটি। উত্‍কণ্ঠা কাটিয়ে হাসি ফোটে উপস্থিত যাত্রীদের মুখে। প্রবল যন্ত্রণার মধ্যেও খুশিতে ভরে ওঠে সদ্য মা হওয়া মহিলার মুখও। (আরও পড়ুন- যাতায়াত ও খাবারের খরচ তুলতে কুলিগিরির পেশায় মুখ্যমন্ত্রী)

.