Kerala Co-ed School: লিঙ্গ সাম্যে জোর, কেরালায় সব স্কুলই কো-এড

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অল কো-এড কেরালায়। শুধু আর ছেলেদের স্কুল নয়। শুধু আর মেয়েদের স্কুল নয়। আগামী শিক্ষাবর্ষ থেকে কেরালার সব স্কুলই হবে কো-এড। সেখানে ছেলে-মেয়ে একসাথে পড়াশোনা করবে। বড় সিদ্ধান্তের ঘোষণা কেরালার চাইল্ড রাইটস কমিশন। 

কেরালার শিশু অধিকার রক্ষা কমিশন শুক্রবার এই নির্দেশ দেয়। ২০২৩-২৪ শিক্ষাবর্ষ থেকে কেরালায় আর কোনও শুধু ছেলেদের স্কুল বা মেয়েদের স্কুলের অস্তিত্ব থাকছে না। বদলে সবটাই হতে চলেছে কো-এড স্কুল। আইজ্যাক পান নামে একজনের আবেদনের ভিত্তিতেই এই নির্দেশ দিয়েছে কমিশন।

কেন এই সিদ্ধান্ত কমিশনের?
জানা যাচ্ছে, আবেদনকারীর বক্তব্য ছিল, এভাবে আলাদা ছেলেদের স্কুল ও মেয়েদের স্কুলের ফলে লিঙ্গ সাম্য বজায় থাকছে না। লিঙ্গ সাম্যের সামাজিক ন্যায় বিঘ্নিত হচ্ছে। 

আবেদনকারীর এই বক্তব্যে যুক্তি খুঁজে পায় কমিশন। তারপরই কমিশন স্পষ্ট কথায় জানায় যে, "এটা খুবই আশ্চর্যের যে, কেরালায় এখনও ছেলেদের ও মেয়েদের আলাদা আলাদা স্কুল বিদ্যমান। বর্তমান সামাজিক প্রেক্ষাপটে এর কোনও প্রয়োজনীয়তা নেই। তাই সরকারের উচিত দ্বিধা না রেখে এই ধরনের অবৈজ্ঞানিক বিষয়ে ইতি টানা।"

আরও পড়ুন, Malaria Vaccine: এসে গেল ভ্যাকসিন, বিশ্ব থেকে বিদায় নেবে ম্যালেরিয়া

Sextortion: ভিডিয়োয় নগ্ন চ্যাট! ব্যবসায়ী খোয়ালেন প্রায় ৮ লাখ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
All school will be Co-ed in Kerala in next academic year
News Source: 
Home Title: 

লিঙ্গ সাম্যে জোর, কেরালায় সব স্কুলই কো-এড

Kerala Co-ed School: লিঙ্গ সাম্যে জোর, কেরালায় সব স্কুলই কো-এড
Caption: 
ফাইল ছবি
Yes
Is Blog?: 
No
Section: