RBI বাড়াল সুদের হার, চাপ পড়বে সমস্ত EMI-তে; পকেটে টান পড়তে চলেছে আপনার

২০২০ সালের পর এই প্রথম ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর সুদের হার বাড়ানোর কথা ঘোষণা করলেন। আর এর জেরে বাড়ছে ৪০ বেসিস পয়েন্ট (বিপিএস) বা ৪.৪০ শতাংশ। এর ফলে সরাসরি চাপ পড়তে চলেছে গ্রাহকদের উপরে। কেননা এর পর থেকে সমস্ত ইএমআই-এর টাকাই বেড়ে যাচ্ছে। 

Updated By: May 4, 2022, 03:34 PM IST
RBI বাড়াল সুদের হার, চাপ পড়বে সমস্ত EMI-তে; পকেটে টান পড়তে চলেছে আপনার

নিজস্ব প্রতিবেদন: আপনি কি গৃহঋণ নিয়ে বসে আছেন? তা হলে কিন্তু আপনার কপালে ভাঁজ পড়তে চলেছে।

২০২০ সালের পর এই প্রথম ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর শক্তিকান্ত দাস সুদের হার বাড়ানোর কথা ঘোষণা করলেন। বাড়ছে ৪০ বেসিস পয়েন্ট (বিপিএস) বা ৪.৪০ শতাংশ।

এর ফলে সরাসরি চাপ পড়তে চলেছে গ্রাহকদের উপরে। কেননা এর পর থেকে সমস্ত ইএমআই-এর টাকাই বেড়ে যাচ্ছে। অর্থাৎ, বাড়ছে হোম লোন কার লোন ইত্যাদি বিবিধ ঋণের মূল্য। সোজা কথায় বোঝা বাড়তে চলেছে গ্রাহকদের। 

তবে যাঁরা ইতিমধ্যেই 'ফিক্সড রেট'-য়ে লোন নিয়েছেন তাঁরা এই বৃদ্ধির মুখোমুখি হচ্ছেন না। নতুন যাঁরা ঋণ নিতে চলেছেন তাঁরা পড়বেন অতিরিক্ত খরচের মুখে।

অনির্ধারিত একটি বৈঠকে মুদ্রাস্ফীতি সংক্রান্ত আলোচনায় এই কথা ঘোষণা করেন শক্তিকান্ত দাস। এই মুহূর্তে দেশে যে অর্থনৈতিক পরিস্থিতি সেটা মোকাবিলা করার জন্য আরবিআই এই সিদ্ধান্ত নিতে চলেছে বলে মনে করা হচ্ছে।   

আরও পড়ুন: Shankaracharya: মাত্র ৮ বছর বয়সেই পড়ে শেষ করে ফেললেন চারটি বেদ! কে এই বিস্ময়কর মেধাবী?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.