Arvind Kejriwal: 'সবই মোদীর গ্রেফতারির প্ল্যান', পঞ্চমবার ইডি হাজিরা এড়ালেন কেজরিওয়াল!

আবগারি মামলায় ইডির তরফে ২০২৩-এর ২ নভেম্বর কেজরিওয়ালকে প্রথম নোটিস পাঠানো হয়। তারপর ২১ ডিসম্বর ও নতুন বছরে ৩ জানুয়ারি এবং ১৮ জানুয়ারি ফের তাঁকে নোটিস পাঠায় ইডি। 

Updated By: Feb 2, 2024, 12:21 PM IST
Arvind Kejriwal: 'সবই মোদীর গ্রেফতারির প্ল্যান', পঞ্চমবার ইডি হাজিরা এড়ালেন কেজরিওয়াল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পঞ্চমবারের জন্য ইডি হাজিরা এড়ালেন অরবিন্দ কেজরিওয়াল। তোপ দাগলেন, "এই সবটাই গ্রেফতার করার জন্য মোদিজির পরিকল্পনা।" আবগারি মামলায় আজ দিল্লির মুখ্যমন্ত্রীকে জিজ্ঞাসাবাদ করতে চেয়ে, পঞ্চমবারের জন্য নোটিস পাঠিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্তু সেই নোটিসের উত্তর দিলেন না অরবিন্দ কেজরিওয়াল। হাজিরা এড়ালেন কেজরিওয়াল। 

ইডি হাজিরা এড়ানোর সিদ্ধান্ত নেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আম আদমি পার্টির তরফে তোপ দাগা হয়েছে যে, এই সবই হচ্ছে চক্রান্ত। অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করার জন্য চক্রান্ত চলছে। তাঁকে গ্রেফতার করার প্রচেষ্টাতেই বার বার তলব করা হচ্ছে। এই সবই হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পরিকল্পনা। কারণ মোদীর লক্ষ্য অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেফতার করা। আর দিল্লিতে আপ সরকারের পতন ঘটানো। যদিও সেটা কখনওই সম্ভব নয়। কখনওই তারা এটা হতে দেবেন না বলেও আপের তরফে বিবৃতি জারি করে পালটা হুঁশিয়ারি দেওয়া হয়েছে।  

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বুধবার আপ সুপ্রিমোকে নতুন নোটিস পাঠায়। এই নিয়ে ইডির তরফে পঞ্চমবার সমন পাঠানো হয় কেজরিওয়ালকে। এর আগে কেজরিওয়াল গত ৪ মাসে এজেন্সির জারি করা ৪টি সমনও এড়িয়ে গিয়েছেন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সাফ দাবি, "সমনগুলি বেআইনি।" ২০২৩-এর ২ নভেম্বর কেজরিওয়ালকে প্রথম নোটিস পাঠানো হয় ইডির তরফে। সেই সমন এড়িয়ে যান তিনি। এরপর ২১ ডিসম্বর ও নতুন বছরে ফের ৩ জানুয়ারি এবং ১৮ জানুয়ারি তাঁকে পর পর ৩ বার নোটিস পাঠায় ইডি। যার সবই এড়িয়ে গিয়েছেন কেজরিওয়াল। 

কেজরিওয়ালের বিরুদ্ধে অভিযোগ, ২০২১-২২-এ মদ ব্যবসায়ীদের লাইসেন্স দেওয়ার ক্ষেত্রে আপ সরকার কিছু ডিলারদের প্রতি পক্ষপাত করে। যারা ঘুষ দিয়েছে বলে অভিযোগ। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের মতে, এই লাইসেন্স দেওয়ার জন্য দিল্লি সরকারের আবগারি নীতি সঠিকভাবে মানা হয়নি। 

আরও পড়ুন, Crocodile Worship | UP: কুমির ধরে দড়ি বেঁধে মন্দিরে! পুজো-পাঠের পর চলল সেলফি তোলার হিড়িক...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.