ককপিটের মধ্যেই এয়ার ইন্ডিয়ার ক্যাপ্টেনকে পেটালেন কো-পাইলট!

ককপিটের মধ্যেই ঝামেলায় জড়ালেন এয়ার ইন্ডিয়ার দুই পাইলট। রবিবার সন্ধেয় জয়পুর বিমান বন্দর থেকে দিল্লি যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিল বিমানটি। সেই সময় বিমানের প্রধান চালক অভিযোগ করেন তাঁর সঙ্গে ককপিটে দুর্ব্যবহার করেছেন কো-পাইলট, কো-পাইলটের বিরুদ্ধে মারধরের অভিযোগও আনেন তিনি।

Updated By: Apr 6, 2015, 01:41 PM IST
ককপিটের মধ্যেই এয়ার ইন্ডিয়ার ক্যাপ্টেনকে পেটালেন কো-পাইলট!

ওয়েব ডেস্ক: ককপিটের মধ্যেই ঝামেলায় জড়ালেন এয়ার ইন্ডিয়ার দুই পাইলট। রবিবার সন্ধেয় জয়পুর বিমান বন্দর থেকে দিল্লি যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিল বিমানটি। সেই সময় বিমানের প্রধান চালক অভিযোগ করেন তাঁর সঙ্গে ককপিটে দুর্ব্যবহার করেছেন কো-পাইলট, কো-পাইলটের বিরুদ্ধে মারধরের অভিযোগও আনেন তিনি।

''দুই পাইলটকেই আপাতত বিমান ওড়ানোর কাজ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এই বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।'' জানিয়েছেন এয়ার ইন্ডিয়ার মুখপাত্র জিপি রাও। তিনি দাবি করেছেন ককপিটে হিংসাত্মক কোনও ঘটনা ঘটেনি।

বিমানটির ক্যাপ্টেন এয়ার ইন্ডিয়ার কাছে জানিয়েছেন এই কো-পাইলটের সঙ্গে কিছুতেই আর এক সঙ্গে কাজ করবেন না। কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দায়ের করে তিনি ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিবরণ দিয়েছেন, সঙ্গে জানিয়েছেন এই কো পাইলট আগেও অনান্য কমান্ডারদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন।

''এয়ার ইন্ডিয়া ও ডিজিসিএ-এর ককপিটের এই ঝামেলা সংক্রান্ত বিষয়ে তদন্ত করা উচিৎ। যদি কো-পাইলটের বিরুদ্ধে ওঠা অভিযোগ সত্যি হয় তাহলে আভ্যন্তরীণ নিরাপত্তার স্বার্থে কর্তৃপক্ষের দ্রুত পদক্ষেপ নেওয়া উচিৎ।'' মন্তব্য এয়ার ইন্ডিয়ারই আর এক বিমান চালকের।

সূত্রে খবর,  এবারই প্রথম নয়, আগেও এই  কো-পাইলটের বিরুদ্ধে আগেও এই ধরণের অভিযোগ উঠেছে।

 

.