ইরান থেকে ১২০ জন ভারতীয়কে নিয়ে জয়সলমীরে পৌঁছচ্ছে এয়ার ইন্ডিয়ার বিমান

বিমানবন্দরে প্রাথমিক স্ক্রিনিং-এর পরই তাঁদের কোয়ারেন্টাইনে রাখা হবে। আগামী ১৫ মার্চ আরও ২৫০ জন ভারতীয়কে ইরান থেকে উড়িয়ে আনা হবে। প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, কোভিড নাইন্টিন রোগীদের কথা ভেবে মোট ৭ জায়গায় কোয়ারেন্টাইনের বন্দোবস্ত করা হয়েছে

Updated By: Mar 13, 2020, 12:08 PM IST
ইরান থেকে ১২০ জন ভারতীয়কে নিয়ে জয়সলমীরে পৌঁছচ্ছে এয়ার ইন্ডিয়ার বিমান
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: এয়ার ইন্ডিয়ার বিমানে ইরান থেকে ফিরছেন ১২০ জন ভারতীয়। আজই তাঁদের জয়সলমীরে পৌঁছনোর কথা। সেখানে একটি সেনা ছাউনিতে তাঁরা কোয়ারেন্টাইনে থাকবেন বলে জানিয়েছেন প্রতিরক্ষামন্ত্রকের এক মুখপাত্র।

বিমানবন্দরে প্রাথমিক স্ক্রিনিং-এর পরই তাঁদের কোয়ারেন্টাইনে রাখা হবে। আগামী ১৫ মার্চ আরও ২৫০ জন ভারতীয়কে ইরান থেকে উড়িয়ে আনা হবে। প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, কোভিড নাইন্টিন রোগীদের কথা ভেবে মোট ৭ জায়গায় কোয়ারেন্টাইনের বন্দোবস্ত করা হয়েছে। বিশেষ করে করোনা আক্রান্ত দেশ থেকে যে ভারতীয়রা ফিরছেন তাঁদের জন্য জয়সলমীর, ঝাঁসি, যোধপুর, দেওলালি, সুরাতগাঁধ, কলকাতা ও চেন্নাইয়ে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। এর আগে ৫৮ ভারতীয়কে নিয়ে  মঙ্গলবার দেশে ফেরে বায়ুসেনার  বিশেষ বিমান C17 গ্লোবমাস্টার। 

আরও পড়ুন- করোনার জেরে কুপোকাত স্টক মার্কেট, বাজার খুলে ফের ২ হাজার পতন সেনসেক্সের

উল্লেখ্য, লোকসভায় বিদেশমন্ত্রী জয়শঙ্কর জানান, ইরানে আটকে পড়া ১১০০ তীর্থযাত্রীকে উদ্ধার করতে বদ্ধপরিকর কেন্দ্র। এঁদের মধ্যে অধিকাংশ রয়েছে মহারাষ্ট্র এবং জম্মু-কাশ্মীরের বাসিন্দা। নজিরবিহীন পরিস্থিতিতে নজিরবিহীন সিদ্ধান্তের প্রয়োজন বলে জানান তিনি। এর আগেও চিন, ইরান থেকে ভারতীয়দের আনা হয়। বিশ্বজুড়ে করোনা আতঙ্ক গ্রাস করেছে ভারতকেও। ৭৫ জনের করোনা আক্রান্তের খবর মিলেছে। গতকাল প্রথম এক জনের করোনা আক্রান্তে মৃত্যু হয়েছে বলে সরকারিভাবে জানিয়েছে কর্ণাটক সরকার। 

.