Agnipath Scheme Protest: 'কৃষি আইনের মতো অগ্নিপথ প্রকল্প প্রত্যাহারেও বাধ্য হবেন মোদী', তোপ রাহুলের

টুইটে রাহুল গান্ধী (Rahul Gandhi) লেখেন, "৮ বছরের শাসনকালে 'জয় জওয়ান, জয় কিষাণ' সংকল্পকে অসম্মান করেছেন বিজেপি সরকার। আমি আগেই বলেছিলাম যে, কালো কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হবে সরকার। একই ভাবে ওঁকে দেশের যুবদের কথা শুনতেই হবে এবং অগ্নিপথ প্রকল্প ফেরাতে হবে।"

Updated By: Jun 18, 2022, 01:03 PM IST
Agnipath Scheme Protest: 'কৃষি আইনের মতো অগ্নিপথ প্রকল্প প্রত্যাহারেও বাধ্য হবেন মোদী', তোপ রাহুলের

নিজস্ব প্রতিবেদন: 'অগ্নিপথ প্রকল্প' (Agnipath recruitment scheme) নিয়ে এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (PM Narendra Modi) নিশানা করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী (Rahul Gandhi)। কৃষি আইন প্রত্যাহারের মতোই 'অগ্নিপথ' প্রত্যাহারেও কেন্দ্র বাধ্য হবে বলে, বার্তা দেন তিনি। 

শনিবার টুইটে রাহুল গান্ধী (Rahul Gandhi) লেখেন, "৮ বছরের শাসনকালে 'জয় জওয়ান, জয় কিষাণ' সংকল্পকে অসম্মান করেছেন বিজেপি সরকার। আমি আগেই বলেছিলাম যে, কালো কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হবে সরকার। একই ভাবে ওঁকে দেশের যুবদের কথা শুনতেই হবে এবং অগ্নিপথ প্রকল্প ফেরাতে হবে।"

সরকারের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন প্রিয়াঙ্কা গান্ধীও (Priyanka Gandhi Vadra)। তিনি অভিযোগ করেন, "মোদী সরকার বেকার যুবকদের কষ্ট বোঝে না। বরং তাঁদের চাকরি কেড়ে নেয়।"

প্রসঙ্গত, অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে বুধবার থেকেই দেশের বিভিন্ন স্থানে ব্যাপক বিক্ষোভ শুরু হয়েছে। চলমান বিক্ষোভে বিহারে সবচেয়ে বেশি হিংসা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। শুক্রবার বিহারের উপমুখ্যমন্ত্রী রেণু দেবী এবং বিহার বিজেপির সভাপতি ও পশ্চিম চম্পারন সাংসদ সঞ্জয় জয়সওয়ালের বাড়িতে হামলা হয়। গত কয়েকদিনে মুজাফফরপুর, বেগুসরাই, বক্সারে বিক্ষোভের ফলে রাজ্যে রেলওয়ে ট্র্যাফিক অবরুদ্ধ করা হয়েছে এবং ট্রেনের কোচে আগুন দেওয়া হয়েছে। এখন অবধি, কর্তৃপক্ষ গত তিন দিনে প্রায় ৩২০ জনকে গ্রেফতার করেছে এবং রাজ্যে হিংসা ও বিক্ষোভের জন্য ৬০টি এফআইআর নথিভুক্ত করা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.