Interest Rate: এবার মধ্যবিত্তের পকেটে ধাক্কা পিএনবি-ব্যাঙ্ক অফ বরোদার, ভাবতে বাধ্য হবেন আপনি

Repo Rate Hike: পঞ্জাব ন্যাশনাল ব্যাংক (PNB) এবং ব্যাংক অফ বরোদা (BoB) ঋণের সুদ ০.২৫ শতাংশ পর্যন্ত বাড়িয়েছে। পিএনবি এবং ব্যাঙ্ক অফ বরোদা রিজার্ভ ব্যাংকের পক্ষ থেকে রেপো রেট ০.২৫ শতাংশ বাড়ানোর পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

Updated By: Feb 10, 2023, 08:28 AM IST
Interest Rate: এবার মধ্যবিত্তের পকেটে ধাক্কা পিএনবি-ব্যাঙ্ক অফ বরোদার, ভাবতে বাধ্য হবেন আপনি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI) রেপো রেট ২৫ বেসিস পয়েন্ট বাড়ানোর পরে, ব্যাংকগুলিও সুদের হার বাড়াচ্ছে। রেপো রেট বাড়ানোর সঙ্গে সঙ্গেই সুদের হার বাড়ানোর ঘোষণা করেছিল HDFC ব্যাংক। এখন বড় সরকারি ব্যাংকগুলি পঞ্জাব ন্যাশনাল ব্যাংক (PNB) এবং ব্যাংক অফ বরোদা (BoB) ঋণের সুদ ০.২৫ শতাংশ পর্যন্ত বাড়িয়েছে। পিএনবি এবং ব্যাঙ্ক অফ বরোদা রিজার্ভ ব্যাংকের পক্ষ থেকে রেপো রেট ০.২৫ শতাংশ বাড়ানোর পরে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

আরও পড়ুন: Indian Railways: স্বাধীনতার ৭৫ বছর পরেও পরাধীন, আজও ব্রিটিশদের দখলে ভারতের এই রেললাইন

নতুন দর ৯ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে

PNB শেয়ারবাজারে দেওয়া তথ্যে বলা হয়েছে যে রেপো রেট ভিত্তিক সুদের হার (RLLR) ০.২৫ শতাংশ বাড়িয়ে ৮.৭৫ শতাংশ থেকে ৯ শতাংশ করা হয়েছে। নতুন দর ৯ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে। মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করতে বুধবার RBI রেপো রেট ০.২৫ শতাংশ বাড়িয়ে ৬.৫ শতাংশ করেছে। BoB তহবিলের প্রান্তিক ব্যয় ভিত্তিক সুদের হার (MCLR) ০.০৫ শতাংশ বাড়িয়েছে। ব্যাংক অফ বরোদা (BoB) স্টক মার্কেটকে জানিয়েছে যে নতুন দরগুলি ১২ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে।

আরও পড়ুন: Narendra Modi in Rajya Sabha: 'আমরাই আসল ধর্মনিরপেক্ষতা পালন করি', রাজ্যসভায় কংগ্রেসকে আক্রমণ প্রধানমন্ত্রীর

এগুলো হলো নতুন রেট

সাম্প্রতিক বৃদ্ধির সঙ্গে, রাতারাতি ঋণের জন্য MCLR ৭.৮৫ শতাংশ থেকে ৭.৯০ শতাংশে বৃদ্ধি করা হয়েছে। এক মাসের জন্য MCLR ৮.১৫ শতাংশ থেকে বাড়িয়ে ৮.২০ শতাংশ করা হয়েছে। BoB তিন মাসের জন্য ঋণের MCLR ৮.২৫ শতাংশ থেকে বাড়িয়ে ৮.৩০ শতাংশ করেছে। একই সঙ্গে এক বছরের মেয়াদি ঋণের সুদ এখন ৮.৫০ শতাংশের পরিবর্তে ৮.৫৫ শতাংশে নামিয়ে আনা হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.