ইস্তফা দিলেন ডিএমকের মন্ত্রীরা

কালই ডিএমকে সুপ্রিমো করুণানিধি জানিয়ে ফিয়েছেন সমর্থন প্রত্যাহারের কথা। গত কাল রাতেই টি আর বালুর নেতৃত্বে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে মন্ত্রিসভা থেকে ইস্তফা এবং সমর্থন প্রত্যাহারের চিঠি দিয়ে এসেছেন। আজ ইস্তফা দেবেন পাঁচ মন্ত্রী। একই সঙ্গে প্রধানমন্ত্রীর কাছে ইস্তফা দেবেন দলের মোট ১৮ সাংসদ। মঙ্গলবার রাতে রাষ্ট্রপতি ভবনে প্রণব মুখোপাধ্যায়কে সমর্থন প্রত্যাহারের চিঠি দেন বালু। কংগ্রেসের কোর গ্রুপ মঙ্গলবার গভীর রাত পর্যন্ত বৈঠক করে। সূত্রের খবর, শ্রীলঙ্কা ইস্যুতে সংসদে প্রস্তাব আনার জন্য খসড়া তৈরি করছে কংগ্রেস। কিন্তু তাতে করুণানিধির দাবি মানা হবে কি না, তা জানা যায়নি।

Updated By: Mar 20, 2013, 10:36 AM IST

কালই ডিএমকে সুপ্রিমো করুণানিধি জানিয়ে দিয়েছেন সমর্থন প্রত্যাহারের কথা। গত কাল রাতেই টি আর বালুর নেতৃত্বে রাষ্ট্রপতির সঙ্গে দেখা করে মন্ত্রিসভা থেকে ইস্তফা এবং সমর্থন প্রত্যাহারের চিঠি দিয়ে এসেছেন। আজ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে ইস্তফা দিলেন ডিএমকের পাঁচ মন্ত্রী। একই সঙ্গে প্রধানমন্ত্রীর কাছে ইস্তফা দেবেন দলের মোট ১৮ সাংসদ।
মঙ্গলবার রাতে রাষ্ট্রপতি ভবনে প্রণব মুখোপাধ্যায়কে সমর্থন প্রত্যাহারের চিঠি দেন বালু। কংগ্রেসের কোর গ্রুপ মঙ্গলবার গভীর রাত পর্যন্ত বৈঠক করে। সূত্রের খবর, শ্রীলঙ্কা ইস্যুতে সংসদে প্রস্তাব আনার জন্য খসড়া তৈরি করছে কংগ্রেস। কিন্তু তাতে করুণানিধির দাবি মানা হবে কি না, তা জানা যায়নি।
তিস্তা নদীর জলবণ্টন নিয়ে পশ্চিমবঙ্গের আঞ্চলিক স্বার্থের সঙ্গে ভারত-বাংলাদেশ কূটনৈতিক স্বার্থের সংঘাত রয়েছে। কিন্তু তার জন্য রাজনৈতিক সঙ্কট তৈরি হয়নি। কিন্তু শ্রীলঙ্কার ক্ষেত্রে পরিস্থিতি পুরো আলাদা। স্পেকট্রাম দুর্নীতিতে তাঁর প্রিয় আন্দিমুথু রাজা এবং কানিমোঝির হাতজবাসের পরেও, যে করুণানিধি কংগ্রেসের সঙ্গে শরিকি সখ্য রেখেছিলেন, ভোটের স্বার্থে এবার তিনিও সরে গেলেন।

.