AAP: বিজেপিতে যোগ দিতে আপ বিধায়কদের ২০ কোটির প্রস্তাব! জরুরি বৈঠক ডাকলেন কেজরিওয়াল

আবগারি নীতি প্রণয়নে দুর্নীতির অভিযোগে সিসোদিয়ার বিরুদ্ধে তদন্ত করছে সিবিআই। বৃহস্পতিবার তাঁর বাড়িতে ১৫ ঘণ্টা ধরে তল্লাশি চালিয়েছে তারা।

Updated By: Aug 24, 2022, 02:34 PM IST
AAP: বিজেপিতে যোগ দিতে আপ বিধায়কদের ২০ কোটির প্রস্তাব! জরুরি বৈঠক ডাকলেন কেজরিওয়াল
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার বিজেপির বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেছেন দিল্লির উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া (Delhi Deputy Chief Minister Manish Sisodia)। তিনি বলেছিলেন তাঁর ফোনে মেসেজ এসেছে এই বলে যে, আম আদমি পার্টি ছেড়ে বিজেপিতে যোগ দিলে তাঁর বিরুদ্ধে ইডি, সিবিআইয়ের (CBI) সমস্ত মামলা বন্ধ হয়ে যাবে। প্রসঙ্গত, আবগারি নীতি প্রণয়নে দুর্নীতির অভিযোগে সিসোদিয়ার বিরুদ্ধে তদন্ত করছে সিবিআই। বৃহস্পতিবার তাঁর বাড়িতে ১৫ ঘণ্টা ধরে তল্লাশি চালিয়েছে তারা।

আরও পড়ুন, ফ্লোর টেস্টের আগেই আরজেডি নেতাদের বাড়িতে তল্লাশি, বিহার-ঝাড়খণ্ডে শুরু সিবিআই অভিযান

এদিকে, বুধবার ফের দিল্লির উপমন্ত্রী বিস্ফোরক অভিযোগ এনেছেন। একটি ট্যুইটে তিনি বলেন যে আম আদমি পার্টির বিধায়কদের ২০ কোটি টাকা অফার করেছে ভারতীয় জনতা পার্টি। ট্যুইটে তিনি বলেন, "তাঁরা আমাকে ভাঙতে পারেনি। তাই এবার আপ এর বিধায়কদের ২০ কোটি টাকা দেওয়ার প্রস্তাব করেছে। পাশাপাশি সিবিআই এবং ইডি হানার হুমকিও দিয়েছে। আমরা অরবিন্দ কেজরিওয়ালের সেনা। আমরা বিশ্বাসঘাতকতা করব না। আপনার ইডি, সিবিআই কোনও কাজে আসবে না।" 

এই প্রেক্ষাপটে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আজ বিকেল ৪টেয় AAP-এর রাজনৈতিক বিষয়ক কমিটি (PAC) সভা ডেকেছেন। তিনি বলেছেন, কিছু AAP বিধায়ক আমাকে বলেছেন যে তাদের দল ছাড়ার হুমকি দেওয়া হচ্ছে। এটি একটি গুরুতর বিষয়। AAP সাংসদ সঞ্জয় সিং সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছে, বিজেপি চার জন আপ বিধায়ককে হুমকি দিয়েছে যে তারা যদি দল না পরিবর্তন করে তবে তাদের সিবিআই, ইডি এবং মিথ্যা মামলার মুখোমুখি হতে হবে। চারজন বিধায়ককে বিজেপির পক্ষ থেকে প্রত্যেককে ২০ কোটি টাকা করে অফার করা হয়েছিল। যদি তারা দল পরিবর্তন করে এবং যদি তারা তাদের সঙ্গে অন্য দলের নেতাদের নিয়ে আসে তবে ২৫ কোটি টাকা দেওয়া হবে। 

অন্যদিকে, উপ মুখ্যমন্ত্রী আরও লেখেন, ‘আমার বিজেপির প্রতি জবাব— আমি মহারানা প্রতাপের বংশধর, রাজপুত। মাথা কাটিয়ে ফেলব তবু দুর্নীতিবাজ-ষড়যন্ত্রকারীদের সামনে মাথা নোয়াব না। আমার বিরুদ্ধে সমস্ত মামলা মিথ্যে। যা করার করে নাও। বিজেপি থেকে আমার কাছে মেসেজ এসেছে— আপ ছেড়ে বিজেপিতে চলে এসো। সিবিআই, ইডির সমস্ত মামলা বন্ধ করিয়ে দেব।’

আরও পড়ুন, Bihar Assembly Speaker Resign: চূড়ান্ত নাটক বিহারে, আস্থা ভোটের ঠিক আগে ইস্তফা স্পিকারের!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.