‘দলের নেতাদেরও পরামর্শ দিন মিথ্যাচার না করার’, Manmohanর চিঠির জবাবে Harsh Vardhan

কংগ্রেস নেতাদের এহেন দ্বিচারিতা কীভাবে মনমোহন সিংয়ের মত নেতার চোখে পড়ল না, সেই প্রশ্ন তুলেছেন দেশের স্বাস্থ্য মন্ত্রী (Health Minister)।

Updated By: Apr 19, 2021, 06:20 PM IST
‘দলের নেতাদেরও পরামর্শ দিন মিথ্যাচার না করার’, Manmohanর চিঠির জবাবে Harsh Vardhan

নিজস্ব প্রতিবেদন- কেন্দ্রকে পাঠানো প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের (Manmohan Singh) পরামর্শ চিঠির জবাব দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন (Harsh Vardhan)। ঠারেঠোরে একহাত নিলেন তিনি তাঁর টুইটে। লেখেন, ‘আপনি যদি কেন্দ্রকে পরামর্শ দেওয়ার বদলে নিজের দলের নেতাদের একটু পরামর্শ দিতেন, তাহলে উপকার হত’। আরও কড়া ভাষায় হর্ষবর্ধন লিখেছেন, ‘ইতিহাস যদি আপনার প্রতি সদয় হত মনমোহন সিংজি, যদি আপনার দলের লোকেরা আপনার পরামর্শ শুনত....’

প্রসঙ্গত, টিকাকরণের (Vaccination) স্বচ্ছতা নিয়ে প্রধানমন্ত্রীকে একটি চিঠি পাঠান মনমোহন সিং। চিঠিতে ৫ টি পরামর্শের কথাও লেখেন তিনি। সেটাকেই কটাক্ষ করে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী জানিয়েছেন, চিঠিতে বেশ কিছু তথ্যে ভুল আছে। টিকা তৈরি ও বণ্টন সংক্রান্ত যে তথ্য দেওয়া হয়েছে, কেন্দ্রীয় সরকার বহু আগেই তা করে ফেলেছে। 

 

হর্ষবর্ধন উত্তরে আরও লিখেছেন, দেশ-বিদেশের সেরা বিজ্ঞানীদের পরামর্শ নিয়েই বিশ্বমানের টিকা তৈরি করা হয়েছে ও তার ছাড়পত্র দেওয়া হয়েছে। তাকে কালিমালিপ্ত করার চেষ্টা করেছেন কংগ্রেস নেতারাই (Congress Leaders)। টিকা নিয়ে যাবতীয় ভুল তথ্য প্রচার করে. রাতের অন্ধকারে তাঁরা নিজেরাই এসে সেই টিকা নিয়ে গেছেন। কংগ্রেস নেতাদের এহেন দ্বিচারিতা কীভাবে মনমোহন সিংয়ের মত নেতার চোখে পড়ল না, সেই প্রশ্ন তুলেছেন দেশের স্বাস্থ্য মন্ত্রী (Health Minister)।

কংগ্রেস শাসিত রাজ্যে টিকা নিয়ে মিথ্যা প্রচার হয়েছে বলেও অভিযোগ করেন হর্ষবর্ধন। ‘সাধারণ মানুষের মনে টিকা নিয়ে সংশয় তৈরি করছেন কংগ্রেস নেতারা। মনমোহন সিংজি, আপনার পরামর্শের জন্য ধন্যবাদ। কিন্তু দলের নেতাদেরও পরামর্শ দিন যাতে মিথ্যাচার না করেন।‘

.