সংবিধানিক রীতি মেনেই চলবে ভারত, শরিয়তের পথে নয়: Hijab বিতর্কে যোগী বার্তা

সিস্টেম সংবিধান অনুসারে চালানো উচিত বলেন আদিত্যনাথ 

Updated By: Feb 12, 2022, 02:21 PM IST
সংবিধানিক রীতি মেনেই চলবে ভারত, শরিয়তের পথে নয়: Hijab বিতর্কে যোগী বার্তা
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকের (Karnataka) হিজাব বিতর্কের মধ্যেই, উত্তর প্রদেশের (Uttar Pradesh) মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) জানিয়েছেন যে ভারত শারিয়া আইন দ্বারা নয়, সংবিধান দ্বারা চলবে।

হিজাব বিতর্কে প্রথমবার কথা বলতে গিয়ে আদিত্যনাথ বলেন যে প্রতিটি সংস্থার নিজস্ব ড্রেস কোড তৈরি করার অধিকার রয়েছে তবে সিস্টেমটি সংবিধান অনুসারে চালানো উচিত।

আরও পড়ুন: Soukat Molla: 'খুনের পরিকল্পনা করা হয়েছে আমাকে', চাঞ্চলকর অভিযোগ ক্যানিং পূর্বের তৃণমূল বিধায়কের

তিনি বলেন, "দেশের ব্যবস্থা সংবিধান দ্বারা পরিচালিত হবে, শরিয়ত দ্বারা নয়। শৃঙ্খলার জন্য একটি ড্রেস কোড রয়েছে। প্রতিটি সংস্থার নিজস্ব ড্রেস কোড প্রণয়নের অধিকার রয়েছে, তবে আমাদের দেখতে হবে যে এটি ভারতের সংবিধান অনুযায়ী করা হয়েছে। এটি সবার স্বার্থে হবে।"

এর আগে শুক্রবার, কর্ণাটক হাইকোর্ট, হিজাব বিতর্ক সম্পর্কিত বিচারাধীন সমস্ত পিটিশনের অন্তর্বর্তী আদেশে দিয়েছে যাতে রাজ্য সরকার শিক্ষাপ্রতিষ্ঠানগুলি পুনরায় খুলে দেয় এবং শ্রেণীকক্ষের মধ্যে সমস্ত ছাত্রছাত্রীদের গেরুয়া শাল, স্কার্ফ, হিজাব এবং কোনও ধর্মীয় পতাকা পরা থেকে বিরত রাখার অনুরোধ করে। শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে একাধিক নির্দেশিকা জারি করেছে সরকার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.