যোগীর নিশানায় তিন তালাক নিয়ে মুখে তালা লাগানো ব্যক্তিরা

তালাক প্রসঙ্গে যাঁরা মুখে 'তালা লাগিয়েছেন', আজ তাঁদের একহাত নিলেন যোগী আদিত্যনাথ। তিন তালাক প্রথাকে মহাভারতে দ্রৌপদীর বস্ত্র হরণের সঙ্গে তুলনা করে এবিষয়ে যাঁরা এবিষয়ে চুপ করে রয়েছেন তাঁরাও সমান দোষে দোষী বলেছেন উত্তরের প্রদেশের মুখ্যমন্ত্রী। শুধু তিন তালাক প্রথার অবসান চেওয়াই নয়, এদিন আদিত্যনাথকে সওয়াল করতে শোনা গেল অভিন্ন দেওয়ানী বিধির পক্ষেও। প্রয়াত রাজনীতিক চন্দ্রশেখরের একটি বই প্রকাশ অনুষ্ঠানে আজ তালাক নিয়ে মুখ খোলেন যোগী।

Updated By: Apr 17, 2017, 02:36 PM IST
যোগীর নিশানায় তিন তালাক নিয়ে মুখে তালা লাগানো ব্যক্তিরা

ওয়েব ডেস্ক: তালাক প্রসঙ্গে যাঁরা মুখে 'তালা লাগিয়েছেন', আজ তাঁদের একহাত নিলেন যোগী আদিত্যনাথ। তিন তালাক প্রথাকে মহাভারতে দ্রৌপদীর বস্ত্র হরণের সঙ্গে তুলনা করে এবিষয়ে যাঁরা এবিষয়ে চুপ করে রয়েছেন তাঁরাও সমান দোষে দোষী বলেছেন উত্তরের প্রদেশের মুখ্যমন্ত্রী। শুধু তিন তালাক প্রথার অবসান চেওয়াই নয়, এদিন আদিত্যনাথকে সওয়াল করতে শোনা গেল অভিন্ন দেওয়ানী বিধির পক্ষেও। প্রয়াত রাজনীতিক চন্দ্রশেখরের একটি বই প্রকাশ অনুষ্ঠানে আজ তালাক নিয়ে মুখ খোলেন যোগী।

প্রসঙ্গত, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিন তালাককে 'কুপ্রথা' বলে উল্লেখ করেছিলেন। দেশ জোড়া বিতর্কের মুখে পূর্বের অবস্থান সম্পূর্ণ বদলে কিছুদিন আগেই মুসলিম পার্সোনাল ল বোর্ডের (এআইএমপিএলবি) ভাইস প্রেসিডেন্ট জানান, তাঁরা ১৮ মাসের মধ্যে তিন তালাক তুলে দেবেন, এবিষয়ে সরকারের হস্তক্ষেপের কোনও প্রয়োজন নেই। তারপর আবার রবিবার এআইএমপিএলবি জানিয়ে দেয়, যারা 'অযৌক্তিকভাবে' তালাক দেবে তাদের সামাজিক বয়কট করা হবে। উল্লেখ্য, ল বোর্ডের তরফে সম্প্রতি মুসলিম বিবাবহ বিচ্ছেদের ক্ষেত্রে একটি 'কোড অফ কনডাক্ট' তৈরি করা হয়েছে যেখানে তিন তালাক বা তাত্‍ক্ষণিক বিচ্ছেদের কথা উল্লেখযোগ্যভাবে সুপারিশ করা হয়নি। (আরও পড়ুন- পরবর্তী রণকৌশল ঘোষণা করার আগে ভুবনেশ্বরে লিঙ্গরাজের মন্দিরে নরেন্দ্র মোদী)

.